Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১০-২০১৬

ঈদের বাজারে পছন্দের ব্যাগে চিনে নিন আসল-নকল

আফসানা সুমী


ঈদের বাজারে পছন্দের ব্যাগে চিনে নিন আসল-নকল

সবসময় ব্রান্ডের ব্যাগ ব্যবহার করা আমাদের সবার পক্ষে হয়ত সম্ভব হয় না। অনেকদিন ধরে একটা দূর্দান্ত ব্যাগের দিকে নজর পড়েছে আপনার। টাকা জমিয়ে ব্যাগটা কিনতে গেলেন। কিন্তু দোকানীর কথার ফাঁদে যদি আসল নকল না চিনে সেই ব্রান্ডের লোগো বসানো নকল একটা ব্যাগ নিয়ে ফিরতে হয়? কিছুদিনের মাঝে যখন নষ্ট হতে শুরু করল ব্যাগটই তখন আপনি বুঝেতে পারলেন কি ভুল করেছেন!

আসুন আগেই জেনে নিই, ব্যাগ কিনতে হলে কী রকম সতর্ক হতে হবে বা ব্রান্ডের ব্যাগ এবং লোকাল ব্যাগের মধ্যে পার্থক্য কী! তাহলে দোকানী যতই কথায় ভুলাতে চেষ্টা করুক আপনি কিন্তু আর ঠকবেন না।

ব্যাগের ডিটেইলিং এ খেয়াল করুন
নকল ব্যাগটি বানানোর সময় চেষ্টা করা হয় আপনার চোখকে ধোকা দিতে। কিন্তু আসল ব্যাগের মত এত ডিটেইলিং তারা করে না। কিছু না কিছু মিস করেই। আপনি আপনার পছন্দের ব্যাগটির বিভিন্ন দিকের ডিটেইল ছবি নিয়ে যান মোবাইলে। মিলিয়ে মিলিয়ে দেখুন। কিছু না কিছু পার্থক্য অবশ্যই পাবেন। হয়ত দেখবেন সেলাই ঠিক হয় নি। কোথাও রঙের পার্থক্য, কোথাও বা লেন্থ ছোট বড়।

বাটন, জিপার
একটা ব্যাগে যত মেটাল ব্যবহার করা হয় সেই মেটালগুলো দেখলে সহজেই আপনি মানের ধারণা পেয়ে যাবেন। একই মেটাল কখনোই সরবরাহ করা সম্ভব নয়। আবার নিম্নমানের মেশিনে নকল মেটালে সেই ফিনিশিং দেওয়া সম্ভব নয়। তাই গরমিল থাকবেই।

ব্র্যান্ড নেম
ব্যাগে ব্র্যান্ডের লোগো অবশ্যই বসানো থাকবে। খুব খেয়াল করে দেখবেন সেই লেখায় কিছু না কিছু পার্থক্য রয়েছে। হয় বানান ভুল, নাহলে লেখার স্টাইল আলাদা, নাহলে দেশের নাম ভিন্ন। এরকম কিছু না কিছু ভিন্নতা ইচ্ছে করেই রাখা হয়। নাহলে রয়েল্টি আইনে মামলা হওয়ার সম্ভাবনা থাকে। তাই আর সবখানে ধরা না পড়লেও এখানে অবশ্যই ধরা পড়বে কোনটি আসল ব্যাগ।

সিরিয়াল নাম্বার
ব্রান্ডের ব্যাগে অবশ্যই একটি সিরিয়াল নাম্বার থাকবে। আসল ব্যাগে নাম্বারটি এমনভাবে ব্যাগের গায়ে লাগানো থাকে যাতে কোনভাবেই খোলা না যায়। কিন্তু নকল ব্যাগে সেটা আলাদা সেট করা থাকে যাতে সুযোগমত খুলে দোকান অনুযায়ী বদলে দিতে পারে।

এছাড়াও প্যাকেজিং এর ধরণ দেখলেও আপনি বুঝতে পারবেন ব্যাগের কোয়ালিটি কি! প্রয়োজন শুধু একটু সাবধানতার। শপিং মলে কিনতে যাওয়ার আগেই নেট থেকে আসল ব্যাগটি সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন এবং প্রয়োজনীয় বিভিন্ন অংশের ছবি নিয়ে নিন। ব্যাস, আপনাকে কেউ ঠকাতে পারবে না।

লিখেছেন- আফসানা সুমী

এফ/১৫:৫০/১০ সেপ্টেম্বর 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে