Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-০৯-২০১৬

সৌরভ ও সচিন বড় বন্ধু! একদম ভুল। সৌরভের কেরিয়ার শেষ করে দিচ্ছিলেন সচিন

সৌরভ ও সচিন বড় বন্ধু! একদম ভুল। সৌরভের কেরিয়ার শেষ করে দিচ্ছিলেন সচিন

কলকাতা, ০৯ সেপ্টেম্বর- সবাই জানেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকর অভিন্নহৃদয় বন্ধু। জুতো জোড়া যেদিন তুলে রাখলেন বাংলার মহারাজ, সেদিন সচিন কেঁদে ফেলেছিলেন।

সবাই জানেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকর অভিন্নহৃদয় বন্ধু। জুতো জোড়া যেদিন তুলে রাখলেন বাংলার মহারাজ, সেদিন সচিন কেঁদে ফেলেছিলেন। প্রিয় বন্ধুকে সই দিয়েছিলেন সচিন। সেই সই এখনও সংগ্রহে রেখে দিয়েছেন বাংলার মহারাজ।

দু’ জনের বন্ধুত্ব সেই কবে থেকে! কিন্তু অনেকেই জানেন না খবরের ভিতরকার খবর। অনেকেই জানেন না সৌরভের কেরিয়ার শেষ করে দেওয়ার হুমকি দিয়েছিলেন ‘মাস্টার ব্লাস্টার’। সৌরভ সেই তিক্ত অভিজ্ঞতার কথা আজও মনে রেখেছেন। আর সেই অভিজ্ঞতার কথা বলতে গিয়ে সৌরভের মুখ লাল হয়ে যায়। চোখেমুখে ফুটে ওঠে ভয়ভীতি।

সেবার ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছে ভারতীয় দল। সেই সফরে আলটপকা মন্তব্য করে সমালোচনার ঝড় তুলে দিয়েছিলেন সচিন। ডেভিড নোয়েল সেবার জাতীয় দলে জায়গা পেয়েছিলেন। আর ‘মাস্টার ব্লাস্টার’ নোয়েলকে চিনতে না-পেরে বলেই ফেলেছিলেন, ‘কে এই নেয়েল?’ এর থেকেও বড় ঘটনা ঘটেছিল সেই সফরে।

সৌরভের স্মৃতিতে এখনও তা জীবন্ত। তৃতীয় টেস্ট ম্যাচ ছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজের। জেতার জন্য ভারতের সামনে লক্ষ্যমাত্রা ছিল ১২০ রান। খুবই অল্প রান। কিন্তু ভারতের অতলান্ত গভীরতার ব্যাটিং লাইন আপ সেই রানও তুলতে পারেনি। একমাত্র ভিভিএস লক্ষ্ণণ দু’ সংখ্যার রান তুলতে সক্ষম হন। বাকিরা ক্রিজে এসেছেন আর গিয়েছেন।

ক্যারিবিয়ানদের রান তাড়া করতে নামার আগের দিন টিমমেটদের উদ্দেশে সৌরভ বলেছিলেন, ‘আগামিকাল সকালে রানের জন্য ঝাঁপাতে হবে।’ বাস্তবে ঘটে উলটোটাই।

একের পর এক ভারতীয় ব্যাটসম্যানের ‘হারাকিরি’ দেখে নিজেকে আর সংযত রাখতে পারেননি মুম্বইকর। ছাপার অযোগ্য ভাষায় সৌরভকে আক্রমণ করেন সচিন। আসলে দেশের হতশ্রী ব্যাটিং বিপর্যয় মেনে নিতে পারেননি ‘মাস্টার ব্লাস্টার’। তাই রাগ এসে পড়েছিল বন্ধু সৌরভের উপরে। সেই অভিজ্ঞতার বর্ণনা করতে গিয়ে মহারাজ এখনও বলে থাকেন, ‘সচিন আমাকে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে প্রায় বাড়িই পাঠিয়ে দিচ্ছিল।’ 

আর/১০:১৪/০৯ সেপ্টেম্বর 

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে