Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-০৯-২০১৬

চশমা পরে মেকআপ করতে জেনে রাখুন কিছু টিপস

কে এন দেয়া


চশমা পরে মেকআপ করতে জেনে রাখুন কিছু টিপস

চোখ সুস্থ রাখার প্রয়োজনেই নিয়মিত চশমা পরতে হয় প্রচুর মানুষের। সেটা যে ধরণের চশমাই হোক না কেন, চশমা পরে চোখকে সুন্দর দেখানো কিন্তু সহজ নয়। বরং অনেকের মুখেই চশমাটা এনে দেয় বয়স্ক একটা ভাব। চলুন দেখে নিই চশমা ব্যবহার করে সঠিক মেকআপের কিছু টিপস।

১) কম নয়, বরং চোখের মেকআপ বেশিই করুন
চশমা পরার ফলে অনেকটাই অনুজ্জ্বল মনে হতে পারে আপনার চোখ দুটোকে। এ কারণে দায়সারা মেকআপ করার পরিবর্তে চোখের মেকআপের প্রতি একটু বেশি মনোযোগী হতে হবে। চোখের কালি, ফোলা ভাব এগুলো ঢাকতে হবে সাবধানে।

২) ব্যবহার করুন প্রাইমার
নাকের ওপর চশমা এঁটে রাখাটা সবসময় সম্ভব হয় না। এর জন্য ব্যবহার করতে পারেন প্রাইমার। ত্বক ফাউন্ডেশন দেবার আগে একটু প্রাইমার দিয়ে নিন। ফলে নাক থেকে পিছলে নেমে যাবে না চশমা।

৩) সঠিক কনসিলার ব্যবহার করুন
ভারি ফ্রেম বা ভারি লেন্সের কারণে অনেক সময়ে চোখের নিচের ছায়া আরও প্রকটভাবে বোঝা যায়। এ ছায়া ঢাকতে হলুদ ধরণের কনসিলার ব্যবহার করতে পারেন। বেশি ভারি করে কনসিলার দেবেন না, তাতে বলিরেখা বেশি স্পষ্ট দেখা যায়।

৪) বেশি রঙ্গিন শ্যাডো ব্যবহার করবেন না
চোখের আশেপাশে রঙের ছোঁয়া আনতে আপনার চশমার ফ্রেমটিই যথেষ্ট। এর সাথে বেশি রঙচঙে শ্যাডো ব্যবহার করবেন না। ব্যবহার করুন সাদা, বেইজ, বাদামি ধরণের শেডগুলো।

৫) গ্লসি শ্যাডো বা শিমার ব্যবহার করবেন না
চোখের ভেতরের কোণায় অথবা ভ্রু’র ঠিক নিচে অল্প করে শিমার ব্যবহার করতে পারেন, কিন্তু চোখের অন্যান্য অংশে ব্যবহার করুন ম্যাট শ্যাডো। কারণ চশমার কাঁচে আলোর প্রতিফলন ঘটে চকচকে দেখায়, এর পাশাপাশি আপনি যদি গ্লসি শ্যাডো বা শিমার ব্যবহার করেন তাহলে বেশি জবড়জং দেখাবে। এ কারণে ম্যাট শ্যাডো ব্যবহার করাটা ভালো।

৬) আইলাইনার ব্যবহার করুন সঠিক নিয়মে
চোখের ন্যাচারাল কালারের চাইতে গাড় রঙের আইলাইনার ব্যবহার করুন অবশ্যই, নয়তো একেবারে অনুজ্জ্বল লাগবে আপনার চোখ। কালোর বদলে ব্যবহার করতে পারেন গাড় বারগান্ডি অথবা গাড় নীল লাইনার।

৭) চোখের পাপড়ি লম্বা করবেন না
অনেক মাশকারা আছে যা ব্যবহারে চোখের পাপড়ি আগের চাইতে লম্বা হয়। অনেকে আবার ফলস ল্যাশ ব্যবহার করেন। কিন্তু এগুলো ব্যবহারের পাশপাশি চশমা পরাটা আপনার জন্য ঝামেলা হবে। কারণ এই লম্বা ল্যাশ চশমার কাঁচে লেগে যাবে, ফলে মাশকারা লেগে একেবারে বিশ্রী অবস্থা হবে। ল্যাশ লম্বা করার চাইতে কার্ল করে নিতে পারেন। ব্যবহার করুন ওয়াটারপ্রুফ মাশকারা।

৮) ভ্রু রাখুন পরিপাটি
ভাবছেন, চশমার ফ্রেমে ঢাকা পড়ে যাবে ভ্রু, কী দরকার প্লাক করে? আসলে কিন্তু চশমা পরলে ভ্রু এর দিকে বেশি নজর যায়। এ কারণে ভ্রু রাখুন পরিপাটি।

এছাড়াও যা যা করতে পারেন
- অতিরিক্ত ফাউন্ডেশন টিস্যু চেপে উঠিয়ে নিন, নয়তো চশমার সাথে লেগে যাবে
- কী করবেন ভেবে না পেলে ক্যাট আই শেপে লাইনার দিতে পারেন
- ঠোঁটের রংটা হওয়া চাই বেশ আকর্ষণীয়
- ব্লাশ ব্যবহার করতে পারেন, এতে চশমার ফ্রেম আরও ফুটে উঠবে

লিখেছেন- কে এন দেয়া

এফ/১০:৪২/০৯ সেপ্টেম্বর 

রূপচর্চা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে