Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-০৮-২০১৬

খারাপ কাজের দায় আওয়ামী লীগ নেবে না

এম. সুরুজ্জামান


খারাপ কাজের দায় আওয়ামী লীগ নেবে না

শেরপুর, ০৮ সেপ্টেম্বর- কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী দলীয় নেতাকর্মী ও জনপ্রতিধিদের সতর্ক করে বলেছেন, কারও খারাপ কাজের দায় আওয়ামী লীগ নেবে না, পার্টি নেবে না। যার তার খারাপ কাজের দায় তাকেই নিতে হবে।

কৃষিমন্ত্রী বিএনপির চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আরো বলেন, ৯২ দিন মানুষ পুইড়া (পুড়ে), আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী কেরির কাছে তিনি নালিশ করলেন, বাংলাদেশে গণতন্ত্র নাই। ইউনিয়ন পরিষদ ইলেকশন হইলো, উপজেলা পরিষদ ইলেকশন হইলো, বাংলাদেশে হরদম ইলেকশন হইতাছে। আপনি আসেন নাই, এটা আপনার বিষয়। এখন ঠগে (হেরে) নালিশ করছেন আপনি আমেরিকার কাছে। নালিশ কইরা বালিশ পাইছেন। আর তো কিছু পান নাই। কাজেই এইগুলি নিয়া আর বেশি হৈ-চৈ কইরেন না। এইগুলো শুনে মানুষ হাসে, দুনিয়া হাসে- এটা আপনার বুঝা দরকার।

আজ ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিনব্যাপী নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়ন পরিষদে আয়োজিত ১০ কেজি করে স্পেশাল ভিজিএফ এর চাল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ৯৬ সালে যখন আমরা ক্ষমতায় এলাম, তখন দেশে বন্যা হয়েছিল। তখন শেখ হাসিনা নয়টা মাস ২০ কেজি করে চাল দিয়েছেন। বিদেশ থেকে চাল কিনে এনে দিয়েছেন। অথচ তখন আমরা খাদ্যে স্বয়ং-সম্পূর্ণ ছিলাম না। কিন্তু বাপের বেটি পিছায় নাই। এখন আল্লাহর রহমতে আমরা খাদ্যে স্বয়ং-সম্পূর্ণ। এমনকি শ্রীলংকায় আমরা চাল রপ্তানি করি। নেপালে ভূমিকম্প হয়েছে, আমরা চাল সাহায্য পাঠিয়েছি। আল্লাহ এই দিনগুলো দেখার জন্যই রাজনীতিতে আমাদের এতদূর এনেছেন।

বুধবার কুড়িগ্রামের চিলমারিতে ১০ টাকা দরে চাল বিতরণের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ১০ টাকায় ৩০ কেজি করে চাল সারা বাংলাদেশে ৫০ লাখ লোক পাবে। ভাদ্র, আর্শ্বিণ, কার্তিক, ফাল্গুন ও চৈত্র এই পাঁচ মাস। অর্থাৎ যেসময় একটু টান (অভাব) থাকে।

এদিন মন্ত্রী সকাল থেকে দিনব্যাপী নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৫ হাজার ২৫৭ জনের মাঝে ১০ কেজি করে এবং নকলা উপজেলা নকলা ও উরফা ইউনিয়নের হতদরিদ্রদের মাঝে বিনামূল্যে স্পেশাল ভিজিএফ এর চাল বিতরণ করেন। এছাড়াও মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে নালিতাবাড়ীর পুড়ে যাওয়া আট বাড়ি মালিককে মোট ৫১ হাজার টাকা আর্থিক সাহায্য, ৪টি কলেজের প্রতিটিকে ৫৪ হাজার করে টাকা ও ২টি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার করে আর্থিক অনুদান বিতরণ করেন।

এসময় তার সফল সঙ্গী হিসেবে শেরপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম খান, শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার, সহকারী পুলিশ সুপার (সার্কেল) লাবনী খন্দকার শেরপুর খামারবাড়ির উপ-পরিচালক আশরাফ হোসেন, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, ভাইস চেয়ারম্যান আছমত আরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হকসহ সরকারী কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এফ/২৩:০০/০৮ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে