Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-০৬-২০১৬

যানজটের যাঁতাকলে অসহায় রাজধানী!

এম এস আজীম


যানজটের যাঁতাকলে অসহায় রাজধানী!

ঢাকা, ০৬ সেপ্টেম্বর- সকাল আর শেষ বিকেলের অপ্রত্যাশিত যানজটের যাঁতাকলে অসহায় হয়ে পড়েছে রাজধানী ঢাকা। যার একমাত্র ভুক্তভোগী কর্মজীবী মানুষ। অনেকেই প্রতিদিনের এই যানজটকে নগরীর অভিশাপ মনে করেন। বাধ ভাঙ্গা ধৈর্য কেও যেন হার মানায় চিরায়ত এই যানজটের যন্ত্রণা। আর যে কারণেই নগরবাসীর আরেকটি ভয়ের নাম 'যানজট'।

মঙ্গলবার শেষ বিকেলটাও এর ব্যত্বয় হয়নি। অফিস ফেরা মানুষগুলোর কাধে চেপে বসেছে তীব্র যানজট নামক দৃশ্যমান ভয়। রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ পয়েন্ট, মতিঝিল, পল্টন, শাহবাগসহ বেশ কয়েকটি সড়কে দেখা যায় তীব্র যানজট। সড়কের দুই পাশেই যানবাহনের স্থির চিত্র দেখা যায়। কোথাও কোথাও ৩০ থেকে ৪০ মিনিট পর্যন্ত ট্রাফিক জ্যাম'এ আটকে থাকার অভিযোগও পাওয়া যায় যাত্রীদের কাছ থেকে।

পল্টন ট্রাফিক সিগন্যালে দায়িত্বরত পুলিশ সদস্য সোহরাব এ প্রতিবেদককে বলেন, 'বিকেলে হালকা বৃষ্টি হয়েছে। যে কারণে যানজট একটু বেড়ে যায়'। আর বিকেলের দিকে এমনিতেই যানজট থাকে বলেও জানান তিনি।

এদিকে নগরবাসীর প্রত্যাশা নগরীরর দুঃখ এই যানজট স্থায়ী নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণ করবে সরকার। অন্যথায় তাদের লাগামহীন দুর্ভোগ হতাশার চাদরেই ডাকা পড়ে থাকবে। অপরদিকে যোগাযোগ বিশ্লেষকরাও মনে করেন এই যানজটের কারণে নাগরিক দুর্ভোগের পাশাপাশি রাষ্ট্র হারাচ্ছে কর্মঘন্টা।

আর/১৭:১৪/০৬ সেপ্টেম্বর 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে