Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-০৬-২০১৬

পত্রিকায় শিরোনাম হলেও রামপাল আন্দোলনে সাফল্য আসবে না: নাসিম

পত্রিকায় শিরোনাম হলেও রামপাল আন্দোলনে সাফল্য আসবে না: নাসিম

ঢাকা, ০৬ সেপ্টেম্বর- বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে আন্দোলনে নামতে খালেদা জিয়ার ডাকে জনগণ সাড়া দেবে না বলে মন্তব্য করেছেন স্বা্স্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘দেশের উন্নয়নে বাধা দিতেই রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের আন্দোলনে যোগ দিয়েছেন খালেদা জিয়া। কিন্তু এই আন্দোলনে জনগনের সমর্থন নেই।

সকালে মঙ্গলবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আইভি রহমানের ১২তম মৃত্যুবর্ষিকীর স্মরণে ‘চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নাসিম এসব কথা বলেন।

সুন্দরবনের ক্ষতি করবে-এমন যুক্তিতে রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছে বামপন্থিদের সংগঠন তেল-গ্যাস ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। সম্প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও সংবাদ সম্মেলন করে এই প্রকল্প বাতিলের দাবি জানিয়েছেন।

নাসিম বলেন, ‘খালেদা জিয়ার কি তার আমলের বিদ্যুতের কথা ভুলে গেছেন? বিদ্যুতের দাবিতে কানসাটে আন্দোলন করা ১৮ জনকে গুলি করে হত্যা করেছিল তখনকার সরকার। তিনি এখন বিদ্যুৎ নিয়ে কোন মুখে কথা বলেন?’। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘পত্রিকায় শিরোনাম হতে পারবেন কিন্তু রামপালের আন্দোলনে কোন সাফল্য আসবে না।’

পুলিশের জঙ্গিবিরোধী অভিযানের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া বক্তব্যেরও সমালোচনা করেন স্বাস্থ্যমন্ত্রী। বলেন, ‘প্রশাসন যখন জঙ্গি নির্মূলে সফলতা পাচ্ছে তখন খালেদা জিয়া ও মির্জা ফখরুল জঙ্গিদের বাঁচাতে চাইছেন।

জঙ্গিবিরোধী অভিযানে প্রাণহানির সমালোচনা করে গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেছিলেন, ‘কেন ওদেরকে গুলি করে মারা হয়।’ বিএনপি নেত্রী সেদিন বলেন, ‘কিছুদিন পরপর জঙ্গিবাদের ধোঁয়া তুলে সরকার কিছু মানুষকে গণমাধ্যমের সামনে হাজির করছে। কিছু মানুষ তাদের (আইনশৃঙ্খলা বাহিনী) কাছে ধরা থাকে। কিছুদিন পর দাঁড়ি, চুল বড় হয় পরে তাদের সামনে নিয়ে আসে। বলা হয় এরা জেএমবি, হরকাতুল জিহাদ। এরা মানুষ হত্যা করেছে।’

খালেদা জিয়ার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় নাসিম বলেন, ‘আর্টিজান হামলার ঘটনায় সারাদেশ যখন আতঙ্কিত হয়ে পড়েছে তখন শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপে বিপর্যয় থেকে জাতি রক্ষা পেয়েছে। এই অবস্থায় খালেদা জিয়া জঙ্গিদের পক্ষে অবস্থান নিয়েছেন।

এসময় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোজাফফর হোসেন পল্টু প্রমুখ।

আর/১৭:১৪/০৬ সেপ্টেম্বর 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে