Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-০৫-২০১৬

যৌন কেলেঙ্কারির অভিযোগে পদত্যাগের মুখে ব্রিটিশ এমপি

যৌন কেলেঙ্কারির অভিযোগে পদত্যাগের মুখে ব্রিটিশ এমপি

লন্ডন, ০৫ সেপ্টেম্বর- ফাঁস হওয়া যৌন কেলেঙ্কারির ঘটনায় পদত্যাগ করতে যাচ্ছেন যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি কিথ ভাজ। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানডে মিরর জানায়, কিথ অর্থের বিনিময়ে দুইজন ইউরোপীয় পুরুষ যৌনকর্মীকে ভাড়া করেছিলেন।

পত্রিকাটির খবরে বলা হয়, ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং দুই সন্তানের জনক ভাজ গত মাসে এক সন্ধ্যায় ওই দুই পুরুষ যৌনকর্মীকে লন্ডনে তার নিজের ফ্ল্যাটে যেতে বলেছিলেন।

সানডে মিররের দাবি, পুরুষ যৌনকর্মীদের সঙ্গে আলাপ করার সময় ভাজ তার আসল পরিচয় লুকিয়ে নিজের নাম জিম বলেছিলেন এবং তিনি ওয়াশিং মেশিন বিক্রি করেন বলে জানিয়েছিলেন।

কিন্তু যৌনকর্মীদের একজন তাকে চিনে ফেলে এবং বলে, সে তাকে টেলিভিশনে দেখেছে।

খবরের প্রমাণ হিসেবে ‘সানডে মিরর’ প্রতিবেদনের সঙ্গে একটি ব্যাংক স্টেটমেন্টের ছবিও জুড়ে দেওয়া হয়েছে। স্টেটমেন্টে দেখা যায়, একটি একাউন্টে দুইবার দেড়শ’ পাউন্ড করে মোট তিনশ’ পাউন্ড জমা দেওয়া হয়েছে।

প্রথম বার ৫ অগাস্ট এবং দ্বিতীয়বার ২৩ অগাস্ট অর্থ জমা দেওয়া হয়।

প্রত্যেকবারই দাতব্য সংস্থা ‘সিলভার স্টার’র সঙ্গে জড়িত এক ব্যক্তি একাউন্টে অর্থ জমা দিয়েছেন। নিজে ডায়বেটিসে আক্রান্ত হওয়ার পর ছয় বছর আগে ডায়াবেটিস রোগীদের জন্য দাতব্য সংস্থা সিলভার স্টার প্রতিষ্ঠা করেন ভাজ।

সানডে মিররের দাবি, ২৭ অগাস্ট ওই দুই পুরুষ যৌনকর্মী উত্তরপশ্চিম লন্ডনে ভাজের ফ্ল্যাটে তার সঙ্গে শেষবার দেখা করে।

পূর্ব লিচেস্টার আসনের এমপি ভাজ হোম অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির প্রধান। এই কমিটি যুক্তরাজ্যে অপরাধ ও মাদক নীতির বাস্তবায়ন নজরদারি করে।

বেশ কয়েকটি পত্রিকার খবরে বলা হয়, এ ঘটনার পর ৫৯ বছর বয়সী কিথ ভাজ হোম অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির প্রধান পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

বিবিসি’র পক্ষ থেকে এ বিষয়ে ভাজের কাছে জানতে চাওয়া হলে তিনি একটি বিবৃতি পাঠান। কিন্তু পত্রিকাগুলোর খবরের বিষয়ে সেখানে কোনো বক্তব্য নেই।

বিবৃতিতে তিনি বলেন, নিশ্চিতভাবেই একটি জাতীয় দৈনিক এসব কাজ করার জন্য লোকজনকে অর্থ দিয়েছে, যা খুবই বিরক্তিকর।

তিনি বলেন, আমি হাওয়ার্ড কেনেডিকে আমার আইনজীবী মার্ক স্টেফেন্সকে এইসব অভিযোগের বিষয়ে জানিয়েছি, যিনি খুবই যত্নের সঙ্গে বিষয়টি দেখবেন এবং আন্তরিকভাব আমাকে করণীয় সম্পর্কে পরামর্শ দেবেন।

এ বিষয়ে লেবার পার্টির মুখপাত্র বলেন, কিথ ভাজ এ বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন। বিভাগীয় নির্বাচন কমিটির সবার সম্মতিক্রমেই হাউজ অব কমন্সের হোম অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির প্রধান নির্বাচিত হয়েছেন কিথ। এই পদ তার জন্য এবং হাউজ অব কমন্সে গুরুত্বপূর্ণ।

আর/১৭:১৪/০৫ সেপ্টেম্বর 

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে