Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-০৫-২০১৬

কেউ কেন আপনাকে ভালবাসে না!

আফসানা সুমী


কেউ কেন আপনাকে ভালবাসে না!

"Because of your smile, you make life more beautiful." -Thich Nhat Hanh হ্যাঁ, আপনার হাসিই আপনার সৌন্দর্য্য। সুন্দর একটা হাসি দিয়ে আপনি জীবনের মানেই বদলে দিতে পারেন। একে করতে পারেন আরও সুন্দর, আকর্ষণীয়। আমরা যখন স্বতঃস্ফূর্তভাবে হাসি তখন তার চেয়ে নির্মল আর সুন্দর কিছু হয় না। হ্যাঁ, অবশ্যই এই হাসি ক্যামেরার সামনের হাসি নয়।
 
একইভাবে বিপরীত কিছু আচরণ আপনার আকর্ষণ কমায় প্রতিনিয়ত। আপনি নিজেই এই আচরণ করেন এবং খেয়ালও করেন না। বেলা শেষে মন খারাপ করেন এই ভেবে যে, 'কেউ কেন আমাকে ভালবাসে না'! যেমন-
 
আপনি সারাক্ষণ প্রতিযোগিতা অনুভব করেন
আপনি যেখানেই থাকেন না কেন, সেটা আপনার শিক্ষা প্রতিষ্ঠান হোক বা অফিস সেখানে অবস্থারত অন্যদের সাথে যদি সারাক্ষণ প্রতিযোগিতা অনুভব করতে থাকেন সেটা কখনোই আপনাকে তাদের বন্ধু হতে দেবে না। আপনার আচরণে বিরক্তি, ঈর্ষা ঠিকই প্রকাশ পাবে। ফলে আপনি যতই বন্ধু হবার চেষ্টা করুন আপনার মাঝে যেমন একটা দূরত্ব রয়েই যাবে তেমনি থাকবে অন্যদের পক্ষ থেকেও।
 
আপনি খুবই কঠোর
সবাই চায় সামনের মানুষটি তাকে সম্মান করবে। সম্মান না দিতে পারলে সম্মান পাবেন না আপনি। নিজেই চিন্তা করুন আপনি সবার সাথে কঠোর আচরণ করেন না তো! আপনার হাসি-খুশী, জনপ্রিয় বন্ধুটির সাথে নিজেকে তুলনা করে দেখুন। একই পরিস্থিতিতে সে কি করে এবং আপনি কি করেন। তাহলে আপনি পার্থক্যটি বুঝতে পারবেন। অবশ্যই আপনি যেমন মানুষ তেমনই থাকবেন। কিন্তু অন্যকে আহত করা নিশ্চয়ই ঠিক নয়, তাই না?
 
আপনি সবসময় নেতিবাচক
কেউ খুব খুশী মনে নতুন কিছু আপনাকে দেখাতে এল, আপনি সাথে সাথে অবজ্ঞার ভঙ্গী করলেন। অথবা কোন পরিকল্পনা আপনাকে বলা হল, আপনি শুনেই নেতিবাচক যুক্তি দিতে লাগলেন। বন্ধুরা মিলে একটা সিনেমা দেখলেন, সবাই খুব খুশী। কিন্তু আপনি সিনেমাটির নানান ভুল দিক খুঁজে বের করতে লাগলেন। এভাবে আপনি মানুষকে বিরক্ত করছেন। আপনার প্রিয়জনও আপনার সঙ্গ পছন্দ করবেন না। ইতিবাচক হন, অন্যকে মূল্যায়ণ করুন।
 
বন্ধুদের আপনি শত্রু মনে করেন
আপনি বুঝতে পারেন না কে আপনার বিশ্বাসের যোগ্য আর কাকে বিশ্বাস করবেন না! আপনি অল্প অল্পতেই অবিশ্বাস করেন। অথবা আপনার কোন কাজে প্রয়োজনমত বন্ধুদের দূরে সরিয়ে দেন। শুধু নিজের প্রয়োজন এবং ইচ্ছার উপর থাকে আপনার সকল গুরুত্ব। এভাবে আপনি অন্যের কাছে নিজের গ্রহণযোগ্যতা হারাচ্ছেন।

আর/১৭:১৪/০৫ সেপ্টেম্বর 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে