Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-৩১-২০১৬

পরিত্যক্ত অবস্থায় ৩ কোটি টাকা মূল্যের মার্সিডিজ উদ্ধার

পরিত্যক্ত অবস্থায় ৩ কোটি টাকা মূল্যের মার্সিডিজ উদ্ধার

ঢাকা, ৩১ আগষ্ট- পরিত্যক্ত অবস্থায় একটি বিলাসবহুল মার্সিডিজ বেঞ্জ গাড়ি উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। শুল্কসহ গাড়িটির মূল্য প্রায় ৩ কোটি টাকা। শুল্ক গোয়েন্দা সূত্রে জানানো হয়, গাড়ির মালিক গতকাল মঙ্গলবার গভীর রাতে রাজধানীর কাকরাইলে শুল্ক গোয়েন্দার কার্যালয় সংলগ্ন সড়কে গাড়িটি ফেলে রেখে যান।

ওই গাড়ির সঙ্গে থাকা একটি চিঠিতে মালিক বলেন, ‘আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমার দখলে থাকা গাড়িটি শুল্ক গোয়েন্দার সদর দপ্তরে জমা প্রদান করি।’

তিনি আরো বলেন, ‘আমি এই গাড়িটি জমা দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে চাই যে, আমার মত অন্যরাও যেন অনুরুপভাবে অবৈধ গাড়ি জমা প্রদান করেন।’ চিঠিতে শুল্ক গোয়েন্দার চলমান অভিযানকেও স্বাগত জানিয়েছেন ওই মালিক।

জমা করা গাড়িটি পরীক্ষা করে দেখা যায়, এটি দুই দরজার লাল রঙের এসএলকে ২৩০ মডেলের মার্সিডিজ বেঞ্জ। এর চেসিস নং WDB1704652F415642। গাড়িটি যাচাই করে দেখা যায় এর ইন্জিন ক্যাপাসিটি ২৩০০ সিসি ও ২০০২ সালের তৈরি।

ধারণা করা হচ্ছে গাড়িটি কারনেটের আওতায় দেশে আনা হয়েছিল। শর্ত অনুযায়ী বিদেশে ফেরত নেয়ার কথা থাকলেও শর্ত ভঙ্গ করে কারনেটের সুবিধার অপব্যবহার করে দেশে চালানো হয়েছিল।


বর্তমানে দেশব্যাপী অবৈধ গাড়ি আটকে অভিযান পরিচালনায় সচেতনতা বৃদ্ধিতে এই গাড়ি স্বেচ্ছায় জমা দেয়া হয়েছে মর্মে অনুমান করছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

এর আগে সিলেটের শুল্ক গোয়েন্দার দপ্তরে একজন অবৈধ গাড়ির ব্যবহারকারী স্বেচ্ছায় একটি লেক্সাস গাড়ি জমা দেন। এই নিয়ে শুল্ক গোয়েন্দা মোট ৩২টি অবৈধ গাড়ি আটক করেছে। 

এফ/২৩:১২/৩১ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে