Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-৩১-২০১৬

বাংলাদেশের ব্যাটিং উপদেষ্টা হয়ে আসছেন থিলান সামারাবীরা

বাংলাদেশের ব্যাটিং উপদেষ্টা হয়ে আসছেন থিলান সামারাবীরা

ঢাকা, ৩১ আগষ্ট- বাংলাদেশ দলের ব্যাটিং উপদেষ্টা হিসেবে উড়ে আসছেন সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার থিলান সামারাবীরা। জাতীয় দলের হয়ে ৮১ টেস্ট এবং ৫৩ ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। এবার তিনি বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে বাংলাদেশে আসছেন ৪৫ দিনের চুক্তিতে।

বিসিবির এক পরিচালক বলেছেন, ‘উপদেষ্টা হিসেবে আরো দুজন কোচকে আনছি আমরা। তাদের একজন হবেন শ্রীলঙ্কান, আরেকজন অস্ট্রেলিয়ান।’ থিলান সামামাবীরার নামটা জানা গেলেও অস্ট্রেলিয়ান উপদেষ্টার নাম এখনও অজানাই রয়েছে।

সামারাবীরা সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৩ সালের জানুয়ারিতে, অস্ট্রেলিয়ার সিডনিতে। সম্প্রতি তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অধীনে অস্ট্রেলিয়ান টেস্ট ব্যাটসম্যানদের সাথে কাজ করেছেন। তার কাছ থেকে উপমহাদেশের স্পিন আক্রমণ সামলানোর দীক্ষা নিয়েছেন অ্যাডাম ভোজেস-শন মার্শরা।


শ্রীলঙ্কার হয়ে টেস্ট ম্যাচে।

মূলত প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহের উপর চাপ কমাতেই সামারাবীরাকে আনা হচ্ছে বাংলাদেশে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড পরিচালক বললেন, ‘তার সঙ্গে চুক্তিটা মাত্র ৪৫ দিনের। আসলে আমরা আপাতত সিরিজ ভিত্তিতেই উপদেষ্টা নিয়োগ দেব বলে ঠিক করেছি। সামনেই আফগানিস্তান সিরিজ এবং এরপর ইংল্যান্ডের বিপক্ষে বড় সিরিজ। আসন্ন সিরিজে সামারাবিরাকে পেলে আশা করি আমাদের ব্যাটসম্যানরাও খুব উপকৃত হবে।’

আগামী ১৯ সেপ্টেম্বর তার কাজে যোগ দেওয়ার কথা। দিনপ্রতি ৫০০ মার্কিন ডলারে কাজ করতে ইতিমধ্যে তিনি সম্মতিও দিয়েছেন বলে খবর। অর্থাৎ, ৪৫ দিনের চুক্তিতে তার পেছনে বিসিবির ব্যয় হবে বাংলাদেশি মূল্যমানে প্রায় ১৮ লাখ টাকা!

এফ/১৭:০০/৩১আগষ্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে