Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-৩১-২০১৬

ফ্লাইওভার ভাঙতে একসঙ্গে ৬৮ ক্রেন (ভিডিও সংযুক্ত)

ফ্লাইওভার ভাঙতে একসঙ্গে ৬৮ ক্রেন (ভিডিও সংযুক্ত)

সম্প্রতি চীনা শ্রমিকরা তাদের অসাধারণ দক্ষতা দেখিয়ে বিশ্ববাসীর নজর কাড়লো। ৫০০ মিটার (১,৬৪০ ফুট) দৈর্ঘ্যের একটি ফ্লাইওভার ভাঙতে একসঙ্গে ৬৮টি ক্রেন ব্যবহার করা হয়। মাত্র কয়েক ঘণ্টায় বিশাল আকৃতির ফ্লাইওভারটি ভেঙে ফেলা হয়। ফ্লাইওভার ভাঙার চমৎকার দৃশ্যটি ক্যামেরাবন্দি করা হয়েছে।   

চীনের জিয়াংজি প্রদেশের নানচাং-এ ১৯৯২ সালে ইয়োংনি গেট ফ্লাইওভারটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু শহরটিতে জনসংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে গাড়ির সংখ্যা ব্যাপক হারে বেড়ে যাওয়ায় ফ্লাইওভারটি তাল মেলাতে পারছিল না। মাত্র কয়েক ঘণ্টায় ২৪ বছরের পুরোনো জঞ্জাল ফ্লাইওভারটি ভেঙে দেয়া হয়।


ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, ৫০০ মিটার দৈর্ঘ্যের ফ্লাইওভারটির উভয় পাশে শক্তিশালী ক্রেনগুলো সারিবদ্ধভাবে অবস্থান করছে। তারপর সবগুলো ক্রেন একসঙ্গে ফ্লাইওভার ভাঙার কাজ শুরু করে। 

ফ্লাইওভারটি শহরটির উত্তর এবং দক্ষিণ অংশকে যুক্ত করেছিল। ১৯৯০ সালে এটি নির্মাণের পর থেকে প্রতিদিন ৮৬ হাজার যানবাহন এর ওপর দিয়ে আসা-যাওয়া করতো। দিন দিন যানবাহনের সংখ্যা বাড়তে থাকলো। প্রচুর যানবাহনের চলাচলের কারণে ফ্লাইওভারটিতে তীব্র যানযটের সৃষ্টি হয়। ধারণা করা হয়, নানচাং শহরে বর্তমানে সাড়ে সাত লাখ গাড়ি রয়েছে।

২৬ আগস্ট ফ্লাইওভারটি ভাঙা হয়। শহরটিতে এখন নতুন মেট্রো রেল নির্মাণ করা হবে। খুব শিগগির এর নির্মাণ কাজ শুরু হবে। সূত্র: ডেইলি মেইল ও দ্য সান।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

আর/১০:১৪/৩০ আগষ্ট

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে