Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-৩০-২০১৬

এক চার্জে একমাস চলবে ফোন

এক চার্জে একমাস চলবে ফোন

দেশের স্থানীয় নতুন হ্যান্ডসেট ব্র্যান্ড ডিগো মোবাইল আপদকালীন প্রয়োজন মেটাতে পি২৪১ এসওএস মডেলের ইমার্জেন্সি ফোন উন্মুক্ত করেছে। ৭৫০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতা সম্পন্ন ব্যাটারির ফোনটির নাম দেওয়া হয়েছে ‘পাওয়ার হাউজ’।

দেশের সবচেয়ে বেশি মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির ফোনটি এক চার্জেই চলবে ২৯ দিন। এই ফোন থেকে এক সাথে তিনটি ফোনে চার্জ দেওয়া যাবে। এই ফোনটির ব্যাটারিটিও আলাদা ভাবে পাওয়ার ব্যাংক হিসাবে ব্যবহার করা।

স্মার্টফোন ব্যবহারকারীরা এই ফোনটি ব্যাকআপ ফোন এবং পাওয়ার ব্যাংক হিসাবে ব্যবহার করতে পারেন। ইমার্জেন্সি মুহূর্তে ফোনটির এসওএস ফিচারের মাধ্যমে পূর্ব নির্ধারিত পাঁচজন ব্যক্তির কাছে স্বয়ংক্রিয় ফোন ও এসএমএস চলে যাবে। বিপদে পড়লে তীব্র আওয়াজের প্যানিক অ্যালার্ম ব্যবহার করে সাহায্য নেওয়া যাবে। বয়স্করা এসব সেবা ব্যবহার করে সহায়তা নিতে পারবেন। ওয়্যারলেস এফএম রেডিও এবং বক্স স্পিকারের কারণে সঙ্গীত প্রেমীরা গান শুনতে পারবেন হেড ফোন ছাড়াই।

এছাড়া দেশের প্রত্যান্ত অঞ্চলে যেখানে বিদ্যুতের সমস্যা রয়েছে সেখানে এই ফোনের সাথে বিনামূল্যে পাওয়া যাবে এলইডি লাইট। ফলে পড়াশুনা এবং গৃহস্থলীর কাজে দীর্ঘ সময় ব্যবহার করা যাবে।  এই ফোনটিতে আছে রেডিয়াম। ফলে অন্ধকারে ফোনটি খুঁজে পাওয়া যাবে সহজেই।

ডুয়েল সিম সুবিধার এই ডিভাইসটিতে রয়েছে ২.৪ ইঞ্চির ডিসপ্লে ইউনিট, একটি রিয়ার ক্যামেরা, সুপার ব্রাইট টর্চ, জিপিএস, এসওএস, ব্লুটুথ, ওয়্যারলেস এফএম, বক্স স্পিকার ছাড়াও আরও বেশ কিছু উদ্ভাবনী ফিচার।

এতে ব্যবহৃত হয়েছে ফুল ওয়েভ চার্জার। ফলে ফোনটি অর্ধেক সময়ে ফুল চার্জ নিতে সক্ষম। ৭৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ফোনটির চার্জ দিতে সময় লাগবে মাত্র ৪ ঘন্টা । ডিগো পি২৪১ মডেলের এই ইমার্জেন্সি ফোনটির খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ২৬৯০ টাকা। সাথে বিনামূল্যে পাওয়া যাবে ইউএসবি এলইডি লাইট এবং একাধিক ফোনে চার্জ দেওয়ার জন্য অতিরিক্ত থ্রি ইন ওয়ান চার্জার ক্যাবল।

এফ/১৬:৪৫/৩০আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে