Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৯-২০১৬

বিশ্বের সেরা লম্বা দশ ক্রিকেটার

বিশ্বের সেরা লম্বা দশ ক্রিকেটার

বিশ্বের বহুল জনপ্রিয় একটি খেলা ক্রিকেট। বিশ্বের প্রায় প্রতিটি দেশই এই খেলার সঙ্গে জড়িত। আমরা নিয়মিত খেলা দেখলেও হয়তো অনেকেই জানি না, বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার কে, তিনি কোন দেশের হয়ে খেলেন। তাহলে আসুন, বিশ্বের সেরা দশ লম্বা ক্রিকেটার সম্পর্কে কিছু তথ্য জেনে নিই।

১.মোহাম্মদ ইরফান (পাকিস্তান)-৭ ফুট ১ ইঞ্চি: পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানের শারীরিক উচ্চতা ৭ ফুট ১ ইঞ্চি। ২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। পাকিস্তানের একেবারে গ্রাম এলাকা থেকে উঠে আসেন তিনি।

২.জোয়েল গার্নার (ওয়েস্ট ইন্ডিজ)-৬ ফুট ৮ ইঞ্চি: ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই পেসার পরিচিত ‘বিগ বার্ড’ নামে। তার শারীরিক উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। ১৯৭৭ সাল থেকে ১৯৮৭ সাল পর্যন্ত ৫৮টি টেস্ট ম্যাচ খেলে ২৫৯টি উইকেট শিকার করেন তিনি। আর ৯৮টি ওডিআই খেলে তিনি নেন ১৪৬টি উইকেট।

৩.ব্রুস রেইড (অস্ট্রেলিয়া)-৬ ফুট ৮ ইঞ্চি: অস্ট্রেলিয়ার সাবেক এই বাঁ-হাতি পেসারের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। ২৭টি টেস্ট ম্যাচ খেলে ১১৩টি উইকেট নেন তিনি।

৪.পিটার জর্জ (অস্ট্রেলিয়া)-৬ ফুট ৮ ইঞ্চি: অস্ট্রেলিয়ার সাবেক এই ডানহাতি পেসারের শারীরিক উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। অস্ট্রেলিয়ার হয়ে তিনি মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেছেন। ভারতের বিরুদ্ধে ওই ম্যাচটিতে তিনি নিয়েছিলেন দুইটি উইকেট।

৫.বয়েড র‌্যানকিন (আয়ারল্যান্ড)-৬ ফুট ৮ ইঞ্চি: রয়েড র‌্যানকিন ইংল্যান্ড ও আয়ারল্যান্ড উভয় দেশের হয়েই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ২০০৭ সালে আয়ারল্যান্ডের হয়ে তার ওডিআই ক্রিকেটে অভিষেক হয়। আর ২০১৩ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয় তার। র‌্যানকিনের শারীরিক উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

৬.কার্টলি অ্যামব্রোস (ওয়েস্ট ইন্ডিজ)-৬ ফুট ৭ ইঞ্চি: ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই পেসারের শারীরিক উচ্চতা ৬ ফুট ৭ ইঞ্চি। ৯৮টি টেস্ট ম্যাচ খেলে তিনি শিকার করেছেন ৪০৫টি উইকেট। আর ১৭৬টি ওডিআই খেলে তিনি শিকার করেন ২২৫টি উইকেট।

৭.ক্রিস ট্রেমলেট (ইংল্যান্ড)-৬ ফুট ৭ ইঞ্চি: ইংল্যান্ডের সাবেক এই পেসারের উচ্চতা ৬ ফুট ৭ ইঞ্চি। ইংল্যান্ডের হয়ে ১২টি টেস্ট, ১৫টি ওডিআই ও ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

৮.স্টিভেন ফিন (ইংল্যান্ড)-৬ ফুট ৭ ইঞ্চি: ২০১০ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় স্টিভেন ফিনের। ইংল্যান্ডের এই পেসার এখন পর্যন্ত ৩৫টি টেস্ট, ৬৫টি ওডিআই ও ২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

৯.সুলেমান বেন (ওয়েস্ট ইন্ডিজ)-৬ ফুট ৭ ইঞ্চি: ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনারের শারীরিক উচ্চতা ৬ ফুট ৭ ইঞ্চি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত তিনি ২৬টি টেস্ট, ৪১টি ওডিআই ও ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

১০. জ্যাসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ)-৬ ফুট ৭ ইঞ্চি: ২০১৩ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআইতে অভিষেক হয় জ্যাসন হোল্ডারের। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক তিনি।

এফ/২৩:১০/২৯আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে