Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৭-২০১৬

পুতিনের সংবর্ধনা শেষেই দুঃসংবাদ পান মার্গারিটা মামুন

পুতিনের সংবর্ধনা শেষেই দুঃসংবাদ পান মার্গারিটা মামুন
রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে মার্গারিটা মামুন।

মস্কো, ২৭ আগষ্ট- রাজশাহীর কাশিপুর উপজেলার দূর্গাপুর গ্রামেই রিও অলিম্পিকে স্বর্ণজয়ী বাংলাদেশি বংশোদ্ভুত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুনের পৈত্রিকার নিবাস। দুপুরেও সে বাড়িতে টিভিতে সবাই মার্গারিটার সংবর্ধনার খবর দেখছিলেন। বাড়িতে ছিল উৎসবের মতো পরিবেশ।

পদকজয়ী রাশিয়ার অ্যাথলেটদের বৃহস্পতিবার সংবর্ধনা দেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেখানে ছিলেন ‘বাংলাদেশি কন্যা’ মার্গারিটা মামুনও। তার হাস্যজ্জ্বল ছবি প্রকাশ করে দেশ-বিদেশের নামিদামি সব সংবাদ মাধ্যম।


কিন্তু, সন্ধ্যায় মৃত্যুর খবর আসার পর শোকের ছায়া নেমে আসে মার্গারিট মামুনের পরিবারে। ক্যান্সারে আক্রান্ত মার্গারিটার বাবা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন চলে যান জীবন নদীর ওপারে।

রাশিয়ার একটি হাসপাতালে দুরারোগ্য ক্যান্সার ব্যাধিতে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। রাশিয়ায় তো বটেই, দূর্গাপুরে মার্গারিটাদের পৈত্রিক নিবাসেও তাই শোকের ছায়া। আশেপাশের মানুষজন বাড়িতে ছুটে আসেন শোক ও সমবেদনা জানাতে।


জানিয়ে রাখা ভাল, নিষেধাজ্ঞার কারণে রিও অলিম্পিকে রাশিয়ার পূর্ণ দল খেলার সুযোগ পায়নি এবার। তারপরও ‘সংক্ষিপ্ত’ দল নিয়ে চতুর্থ স্থানে থেকে অলিম্পিক শেষ করেছে রাশিয়ান অ্যাথলেটরা। ১৯ স্বর্ণসহ ৫৬টি পদকজয়ী রাশিয়ান দলে ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত জিমন্যাস্ট মার্গারিটা মামুনও।

আর/১৬:১৪/২৭ আগষ্ট

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে