Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৬-২০১৬

জার্মান চ্যান্সেলর মের্কেলকে হত্যার চেষ্টা, সন্দেহভাজন আততায়ী আটক

জার্মান চ্যান্সেলর মের্কেলকে হত্যার চেষ্টা, সন্দেহভাজন আততায়ী আটক

বার্লিন, ২৬ আগষ্ট- জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলকে হত্যার একটি প্রচেষ্টা ভণ্ডুল করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে চেক রিপাবলিক। দেশটির রাজধানী প্রাগে মের্কেলের গাড়িরবহরে এক অস্ত্রধারী তাকে হত্যার চেষ্টা করেন। বৃহস্পতিবার চেক রিপাবলিকের পুলিশ এ তথ্য জানিয়েছে।

পুলিশের মুখপাত্র জোসেফ বোকেন জানান, চেক সফররত মের্কেলের গাড়ির বহরে হানা দেয় সন্দেহভাজন একটি কালো গাড়ি। পুলিশের গাড়িকে পাশ কাটিয়ে জার্মান চ্যান্সেলরের গাড়ির খুৱ কাছাকাছিই পৌঁছে গিয়েছিল সেই সন্দেহভাজন গাড়ি। তবে পুলিশি তত্পরতায় শেষ পর্যন্ত রক্ষা পেয়েছেন মের্কেল। 

সন্দেহভাজন আততায়ীকে গ্রেফতার করা হয়েছে। চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষীয় বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার প্রাগ পৌঁছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল।

চেক পুলিশ জানিয়েছে, মের্কেলের গাড়ির বহরে যখন প্রাগ বিমানৱন্দর থেকে মূল শহরের দিকে যাচ্ছিল, তখন একটি কালো মার্সিডিজ গাড়ি কনভয়ে ঢুকে পড়ার চেষ্টা করে। কনভয়ে থাকা পুলিশের গাড়ি থেকে ওই মার্সিডিজের চালককে সতর্ক করে দেওয়া হয়। কনভয়ে ঢুকতে বারণ করা হয়। কিন্তু ওই গাড়ির চালক কথা শোনেননি। পুলিশের একটি গাড়ি সেটির পথ আটকানোর চেষ্টা করলে, মার্সিডিজটি পাশ কাটিয়ে মের্কেলের গাড়ির আরও কাছাকাছি চলে যায়। অবস্থা বেগতিক দেখে পুলিশ চলন্ত অবস্থাতেই ঘিরে ফেলে মার্সিডিজটিকে। এ সময় না থামলে গুলি চালানো হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়। এরপর ওই সন্দেহভাজন আততায়ী গাড়ি থামায়।তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশের মুখপাত্রের দাবি, বড় ধরনের ক্ষতি করার জন্যই গাড়ির বহরে ঢুকেছিল ওই সন্দেহভাজন আততায়ী। এর আগে জার্মান চ্যান্সেলরকে হত্যার হুমকি দিয়েছিল ইসলামিক স্টেট (আইএস)।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

এফ/১৮:৪৫/২৬আগষ্ট

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে