Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৬-২০১৬

বাংলাদেশ সফর নিশ্চিত করলো ইংল্যান্ড

বাংলাদেশ সফর নিশ্চিত করলো ইংল্যান্ড

ঢাকা, ২৬ আগষ্ট- অবশেষে সকল শঙ্কা এড়িয়ে বাংলাদেশ সফরে সবুজ সংকেত পেয়েছে ইংল্যান্ড দল। গতকাল বৃহস্পতিবার রাতে এই তথ্য নিশ্চিত করেছে ইসিবি। গত ১ জুলাইয়ে রাজধানী গুলশানে একটি রেস্টুরেন্টে সন্ত্রাসীদের হামলার পরই এই সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে সকল শঙ্কা এড়িয়ে আগামী ৩০শে সেপ্টেম্বরই ঢাকায় আসছে ইংলিশরা।

এর আগে গত ১৭ই আগস্ট বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে তিন সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশ সফর করে। চার দিনের এই সফরে দলের সাথে ছিলেন ইসিবির নিরাপত্তা বিষয়ক পরামর্শক রেগ ডিক্যাসন, প্রফেশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (পিসিও) প্রধান নির্বাহী ডেভিড লেথারডেল ও ইসিবির ক্রিকেট অপারেশন্স ডিরেক্টর জন কার।

ইংল্যান্ডের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্যা টেলিগ্রাফের সূত্র অনুযায়ী জানা গিয়েছিল বৃহস্পতিবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে তারা তাদের রিপোর্ট পেশ করতে পারে। আর সেই রিপোর্টের ওপর ভিত্তি করেই বাংলাদেশ সফরে সবুজ সংকেত পেয়েছে ইংল্যান্ড দল।

ইংল্যান্ড ওয়ানডে দলের অধিনায়ক ইয়ন মরগানসহ ওয়ানডে দলের ১৫ জন সদস্য সেই বৈঠকে অংশ নেন। এছাড়াও টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক ও অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন সেই বৈঠকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিরপত্তা নিয়ে সকল আয়োজন ইসিবির প্রতিনিধি দল পর্যবেক্ষণ করেছিল। তারা জানিয়েছিল সব দেখে তারা বেশ সন্তুষ্ট। তবে তখনও কিছু পরিস্কারভাবে জানায়নি তারা। দেশে ফিরে অবশ্য বাংলাদেশের নিরাপত্তা নিয়ে একটু বিচলিত ছিলেন ইসিবির নিরাপত্তা বিষয়ক পরামর্শক রেগ ডিক্যাসন।

তিনি জানিয়েছিলেন বাংলাদেশের নিরাপত্তা নিয়ে তারা বেশ সন্তুষ্ট; স্টেডিয়াম এবং হোটেলের নিরাপত্তা নিয়ে তারা চিন্তিত নয় কিন্তু ভ্রমনের সময়কার নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করেন রেগ ডিক্যাসন।

তবে বেশ আগে থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়ে আসছে যে বাড়তি নিরাপত্তা দিতেও প্রস্তুত তারা। সবুজ সংকেত পাওয়ার ফলে আগামী ৩০শে সেপ্টেম্বর নির্ধারিত সিডিউলেই বাংলাদেশে আসছে ইংল্যান্ড দল।

এফ/০৯:১০/২৬আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে