Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৫-২০১৬

ইংলিশ সমর্থকদেরও নিরাপত্তা দেবে বিসিবি

ইংলিশ সমর্থকদেরও নিরাপত্তা দেবে বিসিবি

ঢাকা, ২৫ আগষ্ট- আসন্ন ইংল্যান্ড সফরকে সামনে রেখে নিরাপত্তার বিষয়ে আলোচনা চলছে বেশ কিছুদিন ধরে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) নিরাপত্তা পরিদর্শক দলের সদস্য রেগ ডিকাসন দেশে ফিরে দ্য টেলিগ্রাফকে এক সাক্ষাৎকারে বলেছিলেন, খেলোয়াড় ও সাংবাদিকদেরই শুধু নয়, ভাবতে হবে সমর্থকদের নিরাপত্তা নিয়েও।

এরপর বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়েছে, ইংলিশ সমর্থকদেরও আনা হবে বিসিবির নিরাপত্তা বেষ্টনীর আওতায়। বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

ইংলিশ ক্রিকেট সমর্থকদের সংগঠন বার্মি আর্মির সদস্যদের অক্টোবর থেকে শুরু হওয়া বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে লাল-সবুজের দেশ ভ্রমণে আসার কথা রয়েছে। জালাল ইউনুস বলেন, 'ঐ দলের একজন অ্যান্ডি থম্পসন আমার সঙ্গে যোগাযোগ করেছিল।

জানতে চেয়েছিল তারা কোন হোটেলে উঠবে আর বিশেষ কোনো নিরাপত্তা পাবে কিনা। পরে বিসিবি সভাপতি জানান ‌‌‘আমরা তাদেরকেও নিরাপত্তা প্রদানের সিদ্ধান্ত নিয়েছি।’

বার্মি আর্মি গ্রুপটি গ্যালারিতে থেকে ইংল্যান্ডকে সমর্থন করে আসছে নব্বইয়ের দশক থেকে। এবারও দলের সঙ্গে তাদের বাংলাদেশে আসার কথা। বিসিবির পক্ষ থেকে এরইমধ্যে সমর্থকদের জন্য হোটেলের একটি তালিকা দেয়া হয়েছে। সিরিজ চলাকালে তাদের সঙ্গে পুলিশ সদস্য মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। স্টেডিয়ামে যেতে তাদের জন্য বিশেষ যানবাহনের ব্যবস্থাও থাকছে। ঐ যানবাহনেও থাকবে পুলিশি পাহারা।

জালাল ইউনুস বলেন, ‘থম্পসন আমাকে জানিয়েছে বার্মি আর্মির প্রায় ১০০জন সদস্য বাংলাদেশে আসবে। আমি তাকে আমাদের নিরাপত্তার প্রচেষ্টাগুলো সম্পর্কে জানিয়েছি।’

উল্লেখ্য, সব ঠিক থাকলে ইংল্যান্ড দলের আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছানোর কথা। সফরে কয়েকটি প্রস্তুতি ম্যাচসহ ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট খেলবে তারা। ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়গুলো খতিয়ে দেখতে ইসিবির ৩ সদস্যের প্রতিনিধিদল এরইমধ্যে ঢাকা ও চট্টগ্রামের ভেন্যু পরিদর্শন করে গেছেন। তারা সার্বিক নিরাপত্তা ব্যবস্থা দেখে সন্তুষ্টি প্রকাশ করলেও চূড়ান্ত সিদ্ধান্ত আসবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকেই।

এফ/২২:৩৫/২৫আগষ্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে