Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৫-২০১৬

অবসরের ঘোষণা দিয়েছেন দিলশান!

অবসরের ঘোষণা দিয়েছেন দিলশান!

কলম্বো, ২৫ আগষ্ট- ওয়ানডে ও টি-টুয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কা দলের ওপেনার তিলকরত্নে দিলশান। ৩৯ বছর বয়সী দিলশান ডাম্বুলায় আগামী শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ খেলবেন। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে দিলস্কুপের শটের জনক দিলশান তার আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্যারিয়ার ইতি টানার ঘোষণা দিয়েছেন।

২০১৩ সালের পর থেকে ওয়ানডে ক্রিকেটে দিলশানের ব্যাটিং গড় প্রায় পঞ্চাশ ছুই ছুই। গত বছর দলের সেরা ওয়ানডে ব্যাটসম্যানও ছিলেন তিনি। ২০১৫ সালে ১২০৭ রান আসে এই অভিজ্ঞ ব্যাটসম্যানের ব্যাট থেকে।

কিন্তু নির্বাচকরা ২০১৯ বিশ্বকাপের জন্য দল গড়ার চেষ্টা করছেন বিধায় দিলশানের উপর অবসর নেয়ার জন্য বাড়তি চাপ ছিল। শ্রীলঙ্কান গণমাধ্যম থেকে জানা যায়, সীমিত ওভারের ক্রিকেটে সেরা ফর্মে থাকার পরও নির্বাচকদের চাপে অবসর নিতে হচ্ছে দিলশানকে। তিনি টি-টুয়েন্টি বিশ্বকাপেও শ্রীলঙ্কার সর্বাধিক রান স্কোরার ব্যাটসম্যান।

এছাড়া ৩৯ বছর বয়সেও দলের সেরা ফিল্ডার ছিলেন তিনি। ১৯৯৯ সালের জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেক হয় দিলশানের। একই সিরিজে ওয়ানডে অভিষেক হয় এই ডানহাতি ব্যাটসম্যানের।

তার ক্যারিয়ারের মোড় ঘুরে ব্যাটিং অর্ডারে উন্নতির পর। ৩২৯ ওয়ানডে ম্যাচে ২২ শতক ও ৪৭ অর্ধশতকের সাহায্যে ৪০ গড়ে ১০২৪৮ রান করেছেন তিনি। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতেও দিলশানের রেকর্ড দুর্দান্ত। ৭৮ ম্যাচ খেলা দিলশাল ২৯ গড়ে এক সেঞ্চুরি ও ১৩ ফিফটির সাহায্যে ১৮৮৪ রান করেন তিনি।

এফ/২২:২৮/২৫আগষ্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে