Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৫-২০১৬

নিষিদ্ধ হচ্ছে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম

নিষিদ্ধ হচ্ছে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম

ঢাকা, ২৫ আগষ্ট- জঙ্গি হামলা ও একাধিক লেখক-ব্লগার হত্যার অভিযোগে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামকে নিষিদ্ধ ঘোষণার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটি) প্রধান মনিরুল ইসলাম। মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। 

মনিরুল ইসলাম জানান, আনসার আল ইসলামকে নিষিদ্ধ করতে খুব শিগগিরই পুলিশ সদর দফতরের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর একটি প্রতিবেদন পাঠানো হবে। সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করা হলে তাদের নেতাকর্মীদের গ্রেফতার ও শাস্তি দেয়ার প্রক্রিয়া সহজ হবে। একই সঙ্গে এই সংগঠনের নেতাকর্মীদের মনোবল দুর্বল হয়ে যাবে। এছাড়া তাদের নতুন করে সদস্য সংগ্রহ প্রক্রিয়া আটকানো যাবে। এদের অর্থনৈতিক সাহায্য সহযোগিতা কমে যাবে বলে তিনি মনে করেন।

সূত্র জানায়, এ পর্যন্ত ছয়টি সংগঠনকে জঙ্গি কার্যক্রমের অভিযোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিষিদ্ধ করে। ২০০৩ সালে শাহাদত-ই-আল হিকমা, ২০০৫ সালের সেপ্টেম্বরে হরকাতুল জিহাদ বাংলাদেশ, ২০০৬ সালের ২২ জানুয়ারি জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ ( জেএমবি) ও জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশ ( জেএমজেবি), ২০০৯ সালের ২২ অক্টোবর হিযবুত তাহরীর এবং ২০১৫ সালের ২৫ মে আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ করা হয়।

এফ/১৬:৪৫/২৫আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে