Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৫-২০১৬

বিলিয়ানিয়ার বনে গিয়ে গুগল, টুইটারকেও হার মানালেন এই দুই ভাই

বিলিয়ানিয়ার বনে গিয়ে গুগল, টুইটারকেও হার মানালেন এই দুই ভাই

মুম্বই, ২৫ আগষ্ট- রেকর্ড পরিমাণ অর্থে স্টার্ট আপ সংস্থা বিক্রি করে বিশ্বের নজরে এখন মুম্বইয়ের দিব্যাঙ্ক ঠাকুরিয়া এবং ভাবনি ঠাকুরিয়া। দিব্যাঙ্কের বয়স ৩৫। আর তাঁর দাদা ভাবনির বয়স ৩৬। 

গত কয়েক বছর ধরে মুম্বইয়ের বুকে মিডিয়া.নেট বলে একটি স্টার্ট আপ সংস্থা চালাচ্ছেন দিব্যাঙ্ক ও ভাবনি। বিজ্ঞাপণের মূল্যায়ন নিয়ে অনলাইন প্রযুক্তিনির্ভর এই স্টার্ট আপ। ইয়াহু-বিং নেটওয়ার্ক-এর মাধ্যমে কাজ করে ঠাকুরিয়া ভাইদের এই মিডিয়া.নেট। সেই সংস্থাকেই চিনের একটি সংস্থার কাছে রেকর্ড পরিমাণ অর্থে বিক্রি করেছেন দুই ভাই। 


এই অর্থের পরিমাণ এতটাই যে চোখ কপালে ওঠার মতো। কারণ, গুগল, টুইটার যা পারেনি তা করে দেখিয়েছেন দিব্যাঙ্ক ও ভাবনি। ৯০০ মিলিয়ন ডলারে দিব্যাঙ্ক ও ভাবনি বিক্রি করেছেন মিডিয়া.নেটকে। আর এই কয়েকশ’ মিলিয়ন ডলার আয়ের মাধ্যমে এখন দেশের তরুণ বিলিয়ানিয়ারও বনে গিয়েছেন এই দুই ভাই। 


২০১০ সালে গুগল ‘অ্যাডমব’ বলে এমনই এক স্টার্ট কিনতে খরচ করেছিল ৩৫০ মিলিয়ন ডলার। টুইটারও ‘মোপাব’ নামে এমনই এক স্টার্টআপ কিনতে খরচ করেছিল ৩৫০ মিলিয়ন ডলার। সেক্ষেত্রে অ্যাড টেকের ফিল্ডে দিব্যাঙ্ক এবং ভাবনিদের করা চুক্তিই এখন পর্যন্ত সবচেয়ে বেশি। চিনা সংস্থার কাছে মিডিয়া.নেট বিক্রি করলেও এখনও সংস্থার কাজের দেখভাল-এর দায়িত্বে থাকছেন ‘মুম্বই ব্রাদার্স’।

এফ/১১:১০/২৫আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে