Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৪-২০১৬

দুর্গাপুজোতে গঙ্গাবক্ষে ক্রুজে ঘুরে বেড়ানোর সুযোগ রাজ্য সরকারের

দুর্গাপুজোতে গঙ্গাবক্ষে ক্রুজে ঘুরে বেড়ানোর সুযোগ রাজ্য সরকারের

কলকাতা, ২৪ আগষ্ট- দুর্গাপুজোর আর ৫০ দিনও বাকি নেই। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন কর্পোরেশন লিমিটেড (WBTDCL) একটি বিশাল প্যাকেজের ব্যবস্থা করে ফেলেছে। পনেরো প্যাকেজের আয়োজন করা হয়েছে পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন কর্পোরেশন লিমিটেডের তরফে। কলকাতা, কলকাতার উপকণ্ঠে এবং উত্তরবঙ্গের পুজো প্যান্ডেল মিলিয়ে মোট ১৫ টি প্যাকেজ রয়েছে। এর সঙ্গে একটি সমুদ্রভ্রমণ প্যাকেজ এবং একটি প্রতিমা বিসর্জন ভ্রমণের প্যাকেজও রয়েছে। শুধু মাত্র রাজ্যবাসীর জন্যেই নয় এই প্যাকেজ। ভিন রাজ্যের মানুষ, এমনকি বিদেশীদের জন্যেও এই প্যাকেজে ব্যবস্থা থাকছে। লক্ষ্য একটাই বাংলার ঐতিহ্যকে বিশ্বের দরবারে তুলে ধরা।

মহালয়া উপলক্ষে, প্রথম সফর নির্ধারিত হয়েছে ৩০ সেপ্টেম্বর।

কলকাতার মধ্যে তিনটি ট্যুর হবে যার নাম উদ্বোধনী,(৫,৬ ও ৭ অক্টোবর সারা রাত) সনাতনী-১, সনাতনী-২, এর সঙ্গে দেখানো হবে জমিদার বাড়ির পুজোগুলোও (৮,৯ ও ১০ অক্টোবর সকালে)। এছাড়া কলকাতার বাইরে ঐতিহ্যবাহী দুর্গা পুজোগুলিরও একটি প্যাকেজ রয়েছে। সেগুলি হল হুগলি সফর, রাঢ়বঙ্গের পুজো-১, রাঢ়বঙ্গের পুজো-২, বীরভূমের সুরুল রাজবাড়ি, মুর্শিদাবাদের কাসিম বাজার রাজবাড়ী এবং বিষ্ণুপুরে বিজয়াপ্যাকেজ রয়েছে। ৮অক্টোবর থেকে 13 অক্টোবর পর্যন্ত এই ভ্রমণগুলির সময় নির্ধারণ হয়েছে।

উত্তরবঙ্গের বিভিন্ন ট্যুর প্যাকেজ রয়েছে। যেমন-উত্তরবঙ্গ পূজা প্যাকেজ-১ (জলপাইগুড়ি ও কোচবিহার রাজবাড়ির পূজো)  উত্তরবঙ্গের পূজা প্যাকেজ -২ ও উত্তরবঙ্গ পূজা প্যাকেজ -৩ (জলপাইগুড়ি ও মালবাজার, এবং মেধলার ফরেস্ট সাফারি) ৮ অক্টোবর থেকে ১০ অক্টোবর এর সময় নির্ধারিত হয়েছে। এসবের পাশাপাশি, একটি ক্রুজ প্যাকেজ ও রয়েছে এবং সেখানে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা থাকবে। ৭ থেকে ১১ অক্টোবর প্রতিদিন সকাল ও সন্ধ্যায় ট্রিপ হবে। এছাড়া ১৩ অক্টোবর বাবুঘাটে প্রতিমা বিসর্জনেরও দুটি ট্যুর প্যাকেজ রয়েছে।

কিছু কিছু ট্রিপের ক্ষেত্রে এসি ও নন এসি বাসেরও অপশন আছে এবং প্যাকেজের মধ্যে লাঞ্চ বা ডিনার অন্তর্ভুক্ত।

ভ্রমণের বিস্তারিত বিবরণসহ, প্যাকেজের মূল্য সংক্রান্ত সব তথ্য পাওয়া যাবে এই লিংকে-
https://www.wbtdc.gov.in/img/SARDUTSAVPACKAGE.pdf

আর/১০:১৪/২৪ আগষ্ট

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে