Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৪-২০১৬

২১ সেপ্টেম্বর নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীর নাগরিক সম্বর্ধনা

২১ সেপ্টেম্বর নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীর নাগরিক সম্বর্ধনা
যু্ক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রেস কন্ফারেন্স

নিউ ইয়র্ক, ২৪ আগষ্ট- প্রতিবছরের ন্যায় এবারো নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাগরিক সম্বর্ধনা দেবে প্রবাসী বাংলাদেশিরা। এ জন্য একমাস আগে থেকেই চলছে প্রস্তুতি। ম্যানহাটনের গ্র্যান্ড হায়াত হোটেলে আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য প্রধানমন্ত্রীর এ নাগরিক সম্বর্ধনার আয়োজন করবে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ। একই দিন জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষন দেবারও কথা রয়েছে। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নেতৃবৃন্দরা এ তথ্য জানিয়েছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানান, এবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদেশ সফরটি হবে অনেক দীর্ঘ। কিন্তু তিনি বেশি সময় নিউ ইয়র্কে থাকতে পারবেন না। বিদেশ সফরের অংশ হিসেবে কানাডার প্রধানমন্ত্রী জার্স্টিন টুডুর আমন্ত্রণে তিনি কানাডায় যাবেন। সেখানে তিনি বেশ কয়েকদিন অবস্থান করবেন।

তিনি আরও বলেন আগামী ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্ক এসে পৌঁছাবেন। ওইদিন জেএফকে বিমানবন্দরে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানো হব এবং ২১ সেপ্টেম্বর গ্র্যান্ড হায়াত হোটেলে অনুষ্ঠিত হবে সর্বজনীন নাগরিক সম্বর্ধনা। তবে এবারে জামায়াত এবং বিএনপির কাউকে আমন্ত্রন দেয়া হবে না বলে উল্লেখ করেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. সিদ্দিক বলেন, গত কয়েক বছর ধরে আমরা তাদেরকে আমন্ত্রন দিয়ে আসছি কিন্তু তারা নাগরিক সম্বর্ধনা না এসে উল্টো কালো পতাকা প্রদর্শন করে প্রতিবাদ জানান।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে বিএনপি নেতৃত্ব বলে নেই। যদি বিএনপি থাকতো তাহলে এবারের কেন্দ্রীয় কমিটিতে কোন না কোন নেতার স্থান হতো। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কাশেম, বশারত আলী, আকতার হোসেন, সামছুদ্দিন আজাদসহ সিনিয়র নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

আর/১০:১৪/২৪ আগষ্ট

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে