Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৪-২০১৬

তারা প্রথম এসএমএস পাঠায় ‘মা মারা গেল’

তারা প্রথম এসএমএস পাঠায় ‘মা মারা গেল’

ঢাকা, ২৪ আগষ্ট- প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের তিন সদস্যকে আটক করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ। আটক ব্যক্তিরা হলো- সাইফুল ইসলাম, আশরাফুল আলম ও শরিফুল ইসলাম। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে।

বুধবার ডিএমপির মিডিয়া সেন্টার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ আগস্ট পঞ্চগড় জেলায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করেছে সিটিটিসি’র ঢাকার সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের মোবাইল ফিন্যান্স সিকিউরিটি টিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, সাইফুল ইসলাম প্রথমে মোবাইল ফোনে টার্গেট ব্যক্তির নিকট (০১৭৫০১৫৯৬৫২ নম্বর থেকে) ‘মা মারা গেল’ মর্মে এসএমএস প্রেরণ করে। তারপর সংশ্লিষ্ট ব্যক্তির নিকট ফোন করে সুকৌশলে অত্যন্ত দক্ষতার সাথে তার ঘনিষ্ঠ বন্ধু সেজে তার মায়ের লাশ সৎকার ও আনুষাঙ্গিক খরচের জন্য তার কাছে তাৎক্ষনিক টাকা নাই বলে মায়া ও বিশ্বাস সৃষ্টি করে তার দেয়া নাম্বারে বিকাশের (০১৭৮৩০৮৮২২৬, ০১৭৮৩০৮৮২২৮, ০১৭৮৩০৮৮২২৯, ০১৭৯৩৮৫০০০০, ০১৭৮৩০৮৮২২২) মাধ্যমে টাকা পাঠানোর অনুরোধ করে। চক্রের অন্যান্য সদস্যগণ উক্ত প্রতারণার কাজে বিকাশ নাম্বার দিয়ে তাকে সহযোগিতা করে। এছাড়াও অন্যান্য সংবেদনশীল ও মমতা সৃষ্টিকারী মিথ্যা এসএমএস প্রেরণ করে মানুষের মনে মায়া ও বিশ্বাস সৃষ্টি করে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে থাকে চক্রটি। ঘটনার শিকার এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে।

এফ/২৩:০৫/২৪আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে