Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৪-২০১৬

জাতীয়করণ হচ্ছে যে ৬৪ বেসরকারী কলেজ

জাতীয়করণ হচ্ছে যে ৬৪ বেসরকারী কলেজ

ঢাকা, ২৪ অগাস্ট- জাতীয়করণে প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়া দেশের ৬৪টি বেসরকারী কলেজে শিক্ষক-কর্মচারীসহ সব ধরনের নিয়োগের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে জাতীয়করণের জন্য এসব কলেজের পৃথক পৃথক পরিদর্শন প্রতিবেদন পাঠানোর জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালককে চিঠি দেয়া হয়েছে।

অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক এস এম ওয়াহিদুজ্জামান নতুন ৬৪টি কলেজের তালিকা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন। জুলাই মাসে ওই কলেজগুলোতে নিয়োগ বন্ধ ও পরিদর্শনের আদেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

এবার যে ৬৪ কলেজ সরকারী হওয়ার পথে এক ধাপ এগিয়ে গেল পাঠকের জানার সুবিধার্থে তার বিস্তারিত তুলে ধরা হলো-

ঢাকার কেরানীগঞ্জ উপজেলার ইস্পাহানী ডিগ্রী কলেজ ও দোহার উপজেলার পদ্মা কলেজ, নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার মুড়াপাড়া কলেজ, মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বিক্রমপুর টঙ্গিবাড়ী ডিগ্রী কলেজ ও লৌহজং উপজেলার লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ, গাজীপুরের কালিগঞ্জ শ্রমিক কলেজ, নরসিংদীর মনোহরদী ডিগ্রী কলেজ ও পলাশ শিল্পাঞ্চল কলেজ, রাজবাড়ীর কালুখালী কলেজ, শরীয়তপুরের ডামুড্যা উপজেলার পূর্ব মাদারীপুর কলেজ, ময়মনসিংহের ফুলপুর ডিগ্রী কলেজ, তারাকান্দা উপজেলার বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ, নান্দাইল উপজেলার শহীদ স্মৃতি আদর্শ কলেজ, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার জিজিবি কলেজ, মির্জাপুর কলেজ, মধুপুর কলেজ ও ধনবাড়ী কলেজ।

আছে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার রোটারী ডিগ্রী কলেজ, কটিয়াদি কলেজ, কুলিয়ারচর ডিগ্রী কলেজ, নিকলী উপজেলার মুক্তিযোদ্ধা আদর্শ কলেজ ও মিঠামইন উপজেলার মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ, জামালপুরের ইসলামপুর কলেজ, শেরপুরের নকলা উপজেলার হাজী জাল মাসুদ কলেজ ও নালীতাবাড়ি উপজেলার নাজমুল স্মৃতি মহাবিদ্যালয়।

চট্টগ্রামে আছে আনোয়ারা কলেজ, কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইল কলেজ, লাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজ ও সদর দক্ষিণ উপজেলার লালমাই কলেজ, ব্রাহ্মণবাড়ীয়ার আশুগঞ্জ ফিরোজ মিয়া কলেজ ও কসবা উপজেলার আদর্শ মহাবিদ্যালয়, চাঁদপুরের হাজীগঞ্জ মডেল কলেজ, সিলেটের বালাগঞ্জ ডিগ্রী কলেজ, হবিগঞ্জের বাহুবল আলিম সোবহান চৌধুুরী কলেজ ও নবীগঞ্জ কলেজ. রাজশাহীর গোদাগাড়ী কলেজ, চাঁপাইনবাবগঞ্জের নাচোল ডিগ্রী কলেজ, নওগ৭ার নিয়ামতপুর কলেজ, পাবনার আটঘরিয়া মাহবিদ্যালয়, বগুড়ার শেরপুর কলেজ, জয়পুরহাটের কালাই মহিলা ডিগ্রী কলেজ, রংপুরের বদরগঞ্জ ডিগ্রী কলেজ, নীলফামারীর সৈয়দপুর কলেজ ও কিশোরীগঞ্জ ডিগ্রী কলেজ, কুড়িগ্রামের রৌমারী ডিগ্রী কলেজ, লালমনিরহাটের আদিতমারী ডিগ্রী কলেজ ও কালীগঞ্জ উপজেলার করিম উদ্দিন পাবলিক কলেজ, পঞ্চগড়ের তেতুলিয়া ডিগ্রী কলেজ, দিনাজপুরের হাকিমপুর ডিগ্রী কলেজ ও বিরল ডিগ্রী কলেজ, খুলনার পাইকগাছা কলেজ ও বটিয়াঘাটা ডিগ্রী মহাবিদ্যালয়, যশোরের কেশবপুর কলেজ, মণিরামপুর ডিগ্রী কলেজ, বাঘারপাড়া ডিগ্রী মহাবিদ্যালয়, বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সিরাজউদ্দীন মেমোরিয়াল কলেজ ও শরণখোলা ডিগ্রী কলেজ, মাগুরার শালিখা উপজেলার বিহারীলাল শিকদার মহাবিদ্যালয় ও শ্রীপুর ডিগ্রী কলেজ, কুষ্টিয়ার কুমারখালী কলেজ। তালিকায় আছে বরিশালের হিজলা ডিগ্রী কলেজ, পাতারহাট আরসি কলেজ ও মুলাদী কলেজ, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রী কলেজও আছে এ তালিকায়।

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে