Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৩-২০১৬

‘ব্যাগ নিয়ে মণ্ডপে প্রবেশ নয়’

‘ব্যাগ নিয়ে মণ্ডপে প্রবেশ নয়’

ঢাকা, ২৩ আগষ্ট- আসন্ন জন্মাষ্টমী ও কৃষ্ণপূজা উপলক্ষে পূজামন্ডপে ব্যাগ নিয়ে প্রবেশ না করতে ও নিরাপদ উৎসব উদযাপনে পূণ্যার্থীদের নিরাপত্তামূলক পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

পুলিশ সদর দফতরের এআইজি (গণমাধ্যম) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী স্বাক্ষরিতে এক বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার বিকেলে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যাগ নিয়ে পূজামন্ডপে প্রবেশ করা থেকে বিরত থাকুন। পূজা উদ্যাপন কমিটি কর্তৃক অধিক জনসমাগমপূর্ণ পূজামন্ডপে হ্যান্ড মেটাল ডিটেক্টরের মাধ্যমে তল্লাশির ব্যবস্থা এবং প্রয়োজনে আর্চওয়ে মেটাল ডিটেক্টর স্থাপন করুন। পূজামন্ডপে সিসিটিভি ও ভিডিও রেকর্ডিং এর ব্যবস্থা করুন। 

জন্মাষ্টমীর শোভাযাত্রার রুটসমূহে সিসিটিভি স্থাপন এবং শোভাযাত্রার ভিডিও ধারণ করুন। পূজামন্ডপে নারী এবং পুরুষের জন্য পৃথক প্রবেশ ও প্রস্থানের ব্যবস্থা করুন। প্রতিটি পূজামন্ডপে পূজা উদ্যাপন কমিটি কর্তৃক পর্যাপ্ত আলো, স্ট্যান্ডবাই জেনারেটর/হ্যাজাক লাইট, নিরাপদ খাবার পানি এবং স্বাস্থ্য সম্মত টয়লেটের ব্যবস্থা রাখুন। নির্ধারিত সময়ে শোভাযাত্রা শুরু ও শেষ করুন। পূজা চলাকালে আতশবাজী এবং পটকা ফাটানো থেকে বিরত থাকুন। পূজা উদ্যাপনকালে অন্যান্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখুন এবং আযান ও নামাজের সময় বাদ্য বাজানো পরিহার করুন। কোন ব্যক্তি/গোষ্ঠী যাতে অমূলক ঘটনা/গুজব সৃষ্টি কিংবা বিভ্রান্তি ছড়িয়ে সামাজিক শান্তি বিনষ্ট করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকুন। এ ধরণের পরিস্থিতির সৃষ্টি হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে অবহিত করুন।

পূজামন্ডপের দায়িত্বে নিয়োজিত আইন-শৃঙ্খলা সদস্যদের প্রয়োজনীয় সহায়তা নেয়া এবং তাদেরকেও সহায়তা করার অনুরোধ জানানো হয়েছে। প্রয়োজনে নিরাপত্তা সহায়তার জন্য পুলিশ সদর দফতরের নিয়ন্ত্রণ কক্ষে- ০১৭৬৯৬৯০০৩৩, ০১৭৬৯৬৯০০৩৪, ৯৫৬১৯৬৭, ৯৫৬০৬৬১, ডিএমপি- ০১৭১৩৩৯৮৩১১, ৯৫১৪৪০০, ৯৫৫১১৮৮, ৯৫৫৯৯৩৩, র্যাব- ০১৭৭৭৭২০০২৯, ৭৯১৩১১৭, ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ- ৯৫৫৫৫৫৫, ০১৭১৩০৩৮১৮১, ০১৭১৩০৩৮১৮২, ঢাকেশ্বরী মন্দির কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ- ৯৬৬৬১৫৯ নম্বরে এবং www.police.gov.bd ওয়েবসাইট থেকে স্থানীয় জেলা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ এবং থানার অফিসার ইনচার্জ (ওসি) এর নম্বর সংগ্রহ করে যোগাযোগ করার পরামর্শও দিয়েছে পুলিশ সদর দফতর।

এফ/২৩:১৫/০১আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে