Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৩-২০১৬

গুলশানের নিহত জঙ্গিদের ডিএনএ মিলেছে

গুলশানের নিহত জঙ্গিদের ডিএনএ মিলেছে

ঢাকা, ২৩ আগষ্ট- রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় কমান্ডো অভিযানে নিহত ছয়জনের ডিএনএ’র নমুনা তাদের স্বজনদের সঙ্গে মিলেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার  দুপুরে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, ‘গুলশান হামলায় নিহত ছয় জঙ্গি এবং তাদের পরিবারের সদস্যদের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল এবং পরীক্ষার পর পরিবারের সদস্যদের ডিএনএর সঙ্গে ছয়জনের ডিএনএ মিল পাওয়া গেছে।’

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারি নামের ওই ক্যাফেতে সন্ত্রাসী হামলায় ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে হামলাকারীরা। হামলাকারীদের ঠেকাতে গিয়ে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। প্রায় ১২ ঘণ্টা পর সশস্ত্র বাহিনী অভিযান চালিয়ে ওই ক্যাফের নিয়ন্ত্রণ নেয়। সে সময় নিহত ছয়জনের মধ্যে পাঁচজনকে জেএমবি সদস্য হিসেবে চিহ্নিত করে পুলিশ।

ওই ছয়জনের মধ্যে শরীয়তপুরের সাইফুল চৌকিদার নামে একজন ছিলেন ওই বেকারির পাচক। তিনিও ‘হামলাকারীদের সঙ্গে থেকে তাদের সহায়তা করেন’ বলে পুলিশের অভিযোগ। তবে গুলশান হামলায় পুলিশের করা মামলায় আসামির তালিকায় ওই ছয়জনেরই নাম আছে। অভিযানে নিহতদের মধ্যে দুইজন বগুড়ার মাদ্রাসা ছাত্র, অন্য তিনজনের পড়াশোনা ঢাকার নামি ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠানে।

মাসুদুর রহমান আরো জানান, হামলাকারী ও সহযোগিতারকারী হিসেবে চিহ্নিত ছয়জনের লাশ এখনো ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের মর্গে রয়েছে। হামলায় নিহত ১৭ বিদেশির লাশ তাদের দেশে পাঠানো হয়। বাংলাদশি পাঁচজনের লাশ হস্তান্তর করা  হয়েছে তাদের পরিবারের কাছে।

হামলাকারীদের একজন নিবরাস ইসলাম নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ছিলেন। আর রোহান ইবনে ইমতিয়াজ ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এবং মীর সামিহ মোবাশ্বের স্কলাসটিকার ছাত্র।

পুলিশের দাবি অভিযানে নিহত বগুড়ার ধুনট উপজেলার কৈয়াগাড়ী গ্রামের শফিকুল ইসলাম উজ্জ্বল এবং শাহজাহানপুর উপজেলার খায়েরুজ্জামান মাদ্রাসা ছাত্র ছিলেন।

এফ/১৭:৪৫/২৩আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে