Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২২-২০১৬

কাশ্মির নিয়ে ভারতীয় কমান্ডারের মন্তব্যে তোলপাড়

কাশ্মির নিয়ে ভারতীয় কমান্ডারের মন্তব্যে তোলপাড়

শ্রীনগর, ২২ আগষ্ট- কাশ্মির সঙ্কট সমাধানের জন্য সংযত হয়ে সবাই মিলে আলোচনার টেবিলে বসা উচিত বলে মন্তব্য করে তোপের মুখে পড়েছেন ভারতীয় সেনাবাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

কাশ্মির সমস্যা নিয়ে ভারত সরকারের নীরবতার মাঝে সেনাবাহিনীর এই ঊর্ধ্বতন কর্মকর্তার বক্তব্যকে ভারত-শাসিত কাশ্মিরের বিরোধী নেতারা স্বাগত জানিয়েছেন। সেনাবাহিনীর এই ঊর্ধ্বতন কর্মকর্তা নর্দার্ন আর্মি কমান্ডার লে: জেনারেল ডি এস হুদা বলে জানা গেছে।

কাশ্মিরের স্বাধীনতাকামী নেতা মিরওয়াইজ ওমর ফারুক বলেন, এই মন্তব্যের মাধ্যমে কাশ্মিরের রাজনৈতিক সমাধান যে আশু দরকার তা আবারও প্রমাণিত হলো।

বস্তুত কারফিউ, পেলেট গান বা কাঁদানে গ্যাসের শেল ব্যবহার করে কাশ্মিরের স্বাধীনতা আন্দোলনে যে রাশ টানা সম্ভব হচ্ছে না, তা লে: জেনারেল ডি এস হুদার বক্তব্যে প্রমাণিত হয়েছে বলে মনে করছেন কাশ্মির বিশেষজ্ঞরা। এছাড়া তার এই মন্তব্যকে কাশ্মিরের স্বাধীনতাকামীরা লুফে নিয়েছে।

উল্লেখ্য, গত মাসে হিজবুল মুজাহিদীন কমান্ডার বুরহান ওয়ানি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হওয়ার পর থেকেই কাশ্মিরে বিক্ষোভ ও বনধ চলে আসছে। বিক্ষোভ দমন করতে ভারত সরকার কাশ্মিরে ব্যাপক ধরপাকড় ও হামলা চালায়।

ইতোমধ্যে নিরাপত্তা বাহিনীর গুলিতে শতাধিক মানুষ মারা যাওয়ার পাশাপাশি নিষিদ্ধ পেলেট গানের গুলিতে কমপক্ষে দুই হাজার মানুষ আহত হয়েছেন। তাদের অধিকাংশই অন্ধ হয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

এফ/২৩:২০/২২আগষ্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে