Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২২-২০১৬

মাত্র ১ ঘণ্টায় জাতীয় পরিচয় পত্র হাতে পাওয়ার সহজ উপায়

মাত্র ১ ঘণ্টায় জাতীয় পরিচয় পত্র হাতে পাওয়ার সহজ উপায়

ধরুন আপনি জাতীয় পরিচয়পত্র হারিয়ে ফেলেছেন কিংবা এখনো উত্তোলন করেন নি। কিন্তু আপনার জাতীয় পরিচয় পত্র এখন অতি জরুরি। এক্ষেত্রে আপনি কি করবেন? বিষয়টি খুব চিন্তার হতে পারে। আদতে যদি কয়েকটা বিষয় জানা থাকা তাহলে চিন্তার কোনো কারণ নেই। এক্ষেত্রে আপনি একদিনেই, বলতে গেলে মাত্র এক থেকে দেড় ঘণ্টার ব্যবধানেই আপনি জাতীয় পরিচয় পত্র পেয়ে যেতে পারেন। কিভাবে?

১। জাতীয় পরিচয় পত্র পাওয়ার জন্য আপনাকে চলে যেতে হবে নির্বাচন কমিশন অফিসের জাতীয় পরিচয় পত্র সেকশনে। রাজধানীর আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশন ভবনে পরিচয় পত্র প্রদান অফিস।
২। ইসলামিক ফাউন্ডেশনের নিচতলার তথ্যকেন্দ্রে গিয়ে বিনামূল্যে শুধু একটি 'হারানো ফর্ম নিন। জানা না থাকলে সাথে জেনে নিন আপনার এনআইডি নম্বর।
৩। এরপরে ভবনের বাইরে এসে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর দোকান থেকে ৩৬৮ টাকা এনআইডি নম্বরে প্রেরণ করুন। ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর TRX(টাকা পাঠানোর পরে মেসেজে নম্বর আসে) ফরমে লিখে দিন।
৪। ফরমে প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করুন।
৫। সাথে যুক্ত করে দিন আপনার সাথে থাকা নির্বাচন কমিশন থেকে দেওয়া স্লিপ অথবা হারিয়ে গেলে তার জিডি কপি।
৬। যে কোনো দিন অফিস চলাকালীন ফরমটি ওই নিচতলাতেই বেলা ১২টার আগে জমা দিন। দুপুর ১টার মধ্যেই পেয়ে যাবেন যাবেন আপনার জাতীয় পরিচয় পত্র।
৭। জরুরি ভিত্তিতে প্রাপ্তির জন্য খরচ ৩৬৮টাকা। তবে বিনামূল্যে সব নিয়ম পালন করে জাতীয় পরিচয়পত্র তুলতে ১০ থেকে ৩০ দিন লাগবে।

আর/১৭:১৪/২২ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে