Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২১-২০১৬

আইএসে যোগ দিলেন মুম্বাইয়ের একই পরিবারের পাঁচ সদস্য

আইএসে যোগ দিলেন মুম্বাইয়ের একই পরিবারের পাঁচ সদস্য

মুম্বাই, ২১ আগষ্ট- জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এ যোগ দিল মুম্বাইয়ের এক গোটা পরিবার। জঙ্গি সংগঠনে যোগ দিতে স্ত্রী, নাবালিকা কন্যা ও দুই তুতো ভাই মোহাম্মদ সিরাজ (২২) এবং এজাজ রহমান (৩০)-কে নিয়ে দেশ ছাড়ে আসফাক আহমেদ (২৬) নামে মুম্বাইয়ের এক ব্যবসায়ী। আইএস-এ যোগ দিতে গত জুন মাসেই শহর ছাড়েন তারা।

মুম্বাই অপরাধ দমন শাখার এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, ‘এটা খুবই দুঃখজনক ঘটনা। নিষিদ্ধ জঙ্গি সংগঠনে যোগ দিতে একই পরিবারের পাঁচজন দেশ ছেড়েছে। আমরা ধর্ম প্রচারক মোহাম্মদ হানিফকে জিজ্ঞাসাবাদ করছি, তিনি এখন আমাদের হেফাজতে রয়েছে। আসফাক আহমেদসহ বাকি চারজনের আইএস-যোগদানের বিষয়টিতে হানিফের কি ভূমিকা আছে আমরা খতিয়ে দেখছি’। কেরলের কাসরগড় থেকে কয়েকজন যুবকের আচমকা নিখোঁজ হওয়ার ঘটনায় কয়েকদিন আগেই এই হানিফকে আটক করে মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখা। 

পুলিশ জানিয়েছে, জুনের শেষ সপ্তাহে আসফাকের ছোটো ভাইয়ের কাছে একটি এসএমএস আসে। সেখানে বলা হয় আমি আইএসে যোগ দিতে বাড়ি ছেড়েছি, আর দেশে ফেরার ইচ্ছে নেই। বাবা-মায়ের দিকে খেয়াল রাখিস’।

আসফাকের বাবা আবদুল মজিদ গত ৬ আগস্ট স্থানীয় থানায় কয়েকজনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেখানে হানিফ, আবদুল রশিদ ও কেরলের এক স্কুল শিক্ষক রয়েছেন। যারা প্রত্যেকেই আসফাকের সঙ্গে সিরিয়ায় গেছে। আবদুল মজিদের অভিযোগ নবী মুম্বাইয়ের বাসিন্দা আরশি কুরেশি এবং কল্যানের বাসিন্দা রিজওয়ান খান-ই ছেলেকে আইএস-এ যোগ দিতে উৎসাহ দেয়। 

এফ/২৩:২৩/২১আগষ্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে