Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২১-২০১৬

ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন মিন্দুল-লিওনরক!

ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন মিন্দুল-লিওনরক!

হোক্কাইডো, ২১ আগষ্ট- জাপানের দিকে দুটি শক্তিশালী টাইফুন ধেয়ে আসছে। ঝড়ো হাওয়া, ভারী বৃষ্টিপাত ও ভূমিধসের আশঙ্কায় রোববার দেশটি সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করেছে। জাপানের আবহাওয়া সংস্থা জানিয়েছে, জাপানের উত্তরাঞ্চলীয় হোক্কাইডো দ্বীপে রোববার সন্ধ্যায় টাইফুন কোম্পাসু ঘণ্টায় ১২৬ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঝড়টি স্থানীয় সময় রোববার সকাল ৯টায় (গ্রিনিচ মান সময় ০০০০ টায়) প্রশান্ত মহাসাগরে জাপানের কামাইশি নগরী থেকে প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণপূর্বে অবস্থান করছিল।

ঝড়টির প্রভাবে ইতোমধ্যেই ভারী বৃষ্টিপাত হয়েছে। এই বৃষ্টিপাতের কারণে হোক্কাইডোর নদীগুলো পানি উপচে দুকূলের বিস্তীর্ণ এলাকাকে প্লাবিত করছে।

আবহাওয়া সংস্থা কোম্পাসু থেকে হোক্কাইডো পর্যন্ত ভারী বৃষ্টিপাত, ভূমিধস ও উঁচু ঢেউ আঘাত হানতে পারে বলে সতর্ক করেছে।

আবহাওয়া সংস্থা আরো জানিয়েছে, টাইফুন মিন্দুল স্থানীয় সময় রোববার সকাল ৯টায় (গ্রিনিচ মান সময় ০০০০) প্রশান্ত মহাসাগর থেকে ১৭০ কিলোমিটার পশ্চিম-উত্তরপশ্চিমে অবস্থান করছিল।

ঘণ্টায় ১২৬ কিলোমিটার বেগে ঝড়টি উত্তরে জাপানের প্রধান দ্বীপ হোনশুর দিকে অগ্রসর হচ্ছিল।

আবহাওয়ার সংস্থা আরো জানায়, সোমবার সকাল নাগাদ জাপানের মধ্যাঞ্চলে মিন্দুলে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। টোকিওর কাছেও ঝড়টির আঘাত হানার আশঙ্কা রয়েছে।

এদিকে অপর একটি টাইফুন লিওনরক প্রশান্ত মহাসাগরে শিকোকু দ্বীপের দক্ষিণে অবস্থান করছে। তবে ঝড়টি সরাসরি জাপানে আঘাত হানবে না বলে ধারণা করা হচ্ছে।

আর/১৭:১৪/২১ আগষ্ট

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে