Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২১-২০১৬

মারা গেলো সেই ওমরানের ভাই

মারা গেলো সেই ওমরানের ভাই

দামেস্ক, ২১ আগষ্ট- আইলান কুর্দির স্মৃতিকে স্মরণ করিয়ে দেয়া সিরিয়ার সেই শিশু ওমরান দাকনিশের বড় ভাই মারা গেছে। আলী দাকনিশ নামে ১০ বছর বয়সী শিশুটি বোমা হামলায় ওমরানের পরিবারের অন্যদের সঙ্গে গুরুতর আহত হয়েছিল।

একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স বলছে, ১৭ আগস্ট ওই বোমা হামলায় আলী দাকনিশের শরীরের ভেতরে অঙ্গ-প্রত্যঙ্গ ক্ষতিগ্রস্ত হয় এবং অভ্যন্তরীণ রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। 

মানবাধিকার সংগঠন সিরিয়া সলিডারিটি ক্যাম্পেইন জানিয়েছে, রাশিয়ার বোমার আঘাতে দাকনিশ পরিবারের বাড়িটি বিধ্বস্ত হয়।তবে ওমরান দাকনিশের বাড়িতে কোনো হামলার কথা অস্বীকার করেছে রাশিয়া। 

সিরিয়ায় বিদ্রোহীদের দখলে থাকা এলাকাগুলোতে রাশিয়া এবং সিরিয়ার সরকারি বাহিনীর যুদ্ধ বিমান থেকে ব্যাপকভাবে হামলা চালানো হচ্ছে। গত বুধবার বিদ্রোহী নিয়ন্ত্রিত আলেপ্পোর কোটের্জি জেলার একটি ভবনে রাশিয়ান বিমান হামলা চালায়। ওই হামলায় তিনজন নিহত আর ১২ জন আহত হয়। 

হামলার পর বিধ্বস্ত একটি বাড়ির ধূলা ময়লা থেকে পাঁচ বছর বয়সী ওমরান দাকনিশকে রক্তাক্ত ও আহত অবস্থায় বের করে আনা হয়। ওমরান আর আইনাল কুর্দিকে নিয়ে কার্টুনতার সেই ছবি ও ভিডিও আলেপ্পো শহরে আটকে পড়া বেসামরিক মানুষদের দুঃখ-দুর্দশার প্রতীকী চিত্র হয়ে উঠেছে, যা সারা বিশ্বকে হতবাক করে দেয়। 

ভিডিও চিত্রে দেখা যায়, রক্তাক্ত, সারা গায়ে ধূলি মাখা ভীত শিশু ওমরান একটি অ্যাম্বুলেন্সের সিটে বসে রয়েছে, একটু পরেই সে নিজের মুখে হাত বুলিয়ে রক্ত দেখতে পেয়ে চমকে ওঠে। এই ভিডিও আর ছবি প্রকাশ করে সিরিয়ার বিদ্রোহীরা। এখন এল তার ভাইয়ের মৃত্যুর খবর। বিবিসি

এফ/১৬:৪০/২১আগষ্ট

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে