Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২০-২০১৬

ভিক্ষা দিয়ে সমালোচনায় অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী

ভিক্ষা দিয়ে সমালোচনায় অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী

ক্যানবেরা, ২০ আগষ্ট- এক ভিক্ষুককে ভিক্ষা দিয়ে সমালোচনার মুখে পড়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল। বৃহস্পতিবার অর্থনীতি সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ বক্তব্য রাখতে যাওয়ার পথে মেলবোর্নের রাস্তায় এক ভিক্ষুককে দেখে তার সঙ্গে হাত মেলান টার্নবুল। পরে তার কফি কাপে তাকে অস্ট্রেলীয় পাঁচ ডলার দেন।

ছবিটি প্রকাশ পাওয়ার পর সমাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ব্যাপক সমালোচনা শুরু হয়। বিপুল সম্পদের মালিক টার্নবুলের ৫ ডলার দেওয়াকে কেউ কেউ দেখছেন কৃপণতা হিসেবে। ডেইলি মেইলের অস্ট্রেলিয়ান সংস্করণে তাকে ‘কৃপণ ব্যক্তি’ হিসেবে বর্ণনা করা হয়েছে।

অন্যদিকে প্রধানমন্ত্রীর ভিক্ষা দেওয়ার সমালোচনা করছেন কেউ কেউ। মেলবোর্নের লর্ড মেয়র রবার্ট ডোয়েল বলছেন, ভিক্ষা দিলে ভিক্ষুকদের মাদক সেবনের প্রবণতা বাড়ে এবং তাতে দারিদ্র্যও বৃদ্ধি পায়।

টার্নবুলকে ভিক্ষার বদলে স্বেচ্ছাসেবী সংস্থায় দান করার পরামর্শ দিয়েছেন তিনি। আবার কেউ কেউ বলছেন, ক্যামেরার জন্য এই উদারতা দেখাতে গেছেন প্রধানমন্ত্রী।

কেউ কেউ টার্নবুলকে সমর্থনও করেছেন। টুইটারে একজন লিখেছেন, আপনি একজনকে দেখছেন, যিনি আরও দিতে পারেন। আমি একজনকে দেখছি, যিনি দিয়েছেন।

গত জুলাইয়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে পুনরায় ক্ষমতায় যাওয়ার পর অনেক বিষয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে টার্নবুলকে।

ভিক্ষা দেওয়া নিয়ে সমালোচনার মধ্যে এ ঘটনায় দুঃখ প্রকাশ করে শুক্রবার স্থানীয় একটি রেডিও স্টেশনকে তিনি বলেন, এটা ছিল একটি মানবিক প্রতিক্রিয়া এবং এতে কেউ হতাশ হলে তাতে আমি দুঃখিত। 

এফ/১৭:৪৫/২০আগষ্ট

অস্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে