Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৯-২০১৬

ভারতের কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে সেনাবাহিনী প্রধানের অভিযোগ

ভারতের কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে সেনাবাহিনী প্রধানের অভিযোগ

নয়াদিল্লি, ১৯ আগষ্ট- ভারতের সেনাবাহিনী প্রধান দলবীর সিং কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিংয়ের বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ উত্থাপন করেছেন। তিনি জানিয়েছেন, ২০১২ সালে ভারতীয় সেনাবাহিনীর প্রধান হওয়ার সময় ভি কে সিং 'মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক অভিযোগ' এনে তার ওপর 'অবৈধ নিষেধাজ্ঞা' আরোপ করেছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস আজ বৃহস্পতিবার এ খবর জানিয়েছে।

জেনারেল দলবীর সিং ভারতের সুপ্রিমি কোর্টে হলফনামায় বলেন, তিনি তাকে পদোন্নতি থেকে বঞ্চিত করার জন্য ভি কে সিং এমন কাজ করেছিলেন। ভারতে এই প্রথম কোনো দায়িত্ব পালনরত সেনাপ্রধান প্রকাশ্যে তার পূর্বসূরীর বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করলেন।

আর্মি কমান্ডার হিসেবে দলবীর সিং স্বজনপ্রীতির সুযোগ পেয়েছেন, এমন অভিযোগের প্রেক্ষাপটে হলফনামাটি দাখিল করা হয়। ২০১২ সালের এপ্রিল ও মে মাসে দলবীর সিংয়ের ওপর ডিভি নিষেধাজ্ঞা জারি করেন ওই সময়ের সেনাপ্রধান ভি কে সিং। তিনি অভিযোগ করেছিলেন, ২০১১ সালে আসামের জোরহাটে এক অভিযানে দলবীর সিং ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন।

কিন্তু ওই বছরের জুনে জেনারেল বিক্রম সিং ওই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেন। ২০১২ সালের ৩১ মে ভি কে সিং অবসর নিলে সেনাপ্রধান হয়েছিলেন বিক্রম সিং। এরপরপরই দলবীর সিং ইস্টার্ন কমান্ডের কমান্ডার হন। জেনারেল ভি কে সিংয়ের আমলে অনেক বিতর্ক হয়েছিল। তার জন্ম সনদ নিয়েএ বিতর্কের সৃষ্টি হয়েছিল।

এফ/১৬:০৫/১৯আগষ্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে