Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৯-২০১৬

বয়স যখন ২৫, প্রস্তুতি নিন এভাবে

আফসানা সুমী


বয়স যখন ২৫, প্রস্তুতি নিন এভাবে

২৫ বছর বয়স একজন মানুষের জীবনে খুবই স্পেশাল। এটা যেন একটি টার্নিং পয়েন্ট। এলোমেলো আড্ডাবাজ মেয়েটার ক্যারিয়ার নিয়ে ভাববার বয়স। উড়নচণ্ডী ছেলেটার ভবিষ্যত নিয়ে সিরিয়াস হবার বয়স। কি করবেন এই বয়সের তরুণরা ? কারও হয়ত পড়াশোনা শেষ হয়েছে মাত্র, কারও হয় নি। তবে একবারেই তো কিছু করে ফেলা সম্ভব নয়। নিজেকে তৈরি করুন এই ভাবনাগুলোর সাথে-
 
১। নিজের যোগ্যতা বুঝুন
নতুন জীবনে প্রবেশের প্রস্তুতি নিচ্ছেন আপনি। কিন্তু আপনার যদি নিজের উপর বিশ্বাসই না থাকে তাহলে কি করে হবে? অন্যরা যেমন ভাল থাকার, নিরাপদে থাকার, স্বাচ্ছন্দ্যে থাকার অধিকার রাখে তেমনি রাখেন আপনিও। তাই নিজের উপর পূর্ণ বিশ্বাস রাখুন। আপনার স্বপনের জন্য সর্বোচ্চ শ্রম দিতে প্রস্তুত হন। যে যাই বলুক না কেন, আপনার ভেতরে আছে সেই শক্তি যা আপনাকে অবশ্যই সফল করবে।
 
২। সুখী সম্পর্ক বেছে নিন
আপনার প্রিয় মানুষটি যদি আপনার জীবনে আনন্দ বয়ে আনে, আপনাকে শক্তি দেয় তবেই সেই সম্পর্কটিকে ধরে রাখুন। আমরা অনেক সময় এবিউসিভ সম্পর্ক ধরে রাখি, ভালবাসাকে চলে যেতে দিতে চাই না। কিন্তু একটা মানুষের পিছিয়ে পড়ার জন্য একটি ভুল সম্পর্কই যথেষ্ট। তাই বয়স ২৫ এই সিদ্ধান্ত নিন। এরকম একটি সম্পর্ক আপনি বয়ে বেড়াবেন কিনা!
 
৩। আত্মোন্নয়নকে সবচেয়ে বেশী গুরুত্ব দিন
নারীদের সবসময় শেখানো হয় নিজের আগে অন্যদের গুরুত্ব দিতে। পুরুষরাও এক সময় সংসারে প্রবেশ করেন এবং নিজের চেয়ে পরিবারকে বেশী গুরুত্ব দিতে শুরু করেন। নিজের জীবন একটি অমূল্য সম্পদ। এই সম্পদকে অবহেলা করবেন না। সবসময় নিজেকে সবচেয়ে বেশী গুরুত্ব দিন। নিজেকে গড়ে তুলুন। আপনি যখন একজন দক্ষ মানুষ হিসেবে নিজেকে তৈরি করতে পারবেন তখন আপনার জীবনের মাঝি হবেন আপনি নিজেই। সব শক্তি থাকবে শুধু আপনার হাতে।
 
৪। চ্যালেঞ্জ মোকাবেলা করুন
আপনি হয়ত চাকরি খুজবেন এবার। সিভি তৈরি করেছেন অথবা ওয়াক ইন ইন্টারভিউ তে কিভাবে কথা বলবেন তার প্রস্তুতি নিচ্ছেন। প্রথমবারেই চাকরি হওয়া একটি বিরল ঘটনা। অনেকবার এই পরীক্ষার মুখোমুখি হতে হবে আপনাকে। চ্যালেঞ্জ হিসেবে নিন এবং জয় করুন। আপনার শক্তিই আপনাকে জয়ী করবে।
 
৫। অন্যদের চিন্তা করা বন্ধ করুন
আমাদের সফলতা অর্জনে সবচেয়ে বড় বাঁধা সামাজিক চিন্তার দৈন্য। আমরা যাই করতে চাই রাশি রাশি প্রশ্নের সম্মুখীন হই। প্রেরণার চেয়ে বেশী শুনতে হয় সমালোচনা। কিন্তু এই সমালোচনাকে গুরুত্ব দিলে হবে না। নিজের লক্ষ্য অর্জনের সংকল্প থেকে কোনভাবেই সরে যাওয়া যাবে না। বিশ্বাস করুন নিজের উপর। আপনার চেয়ে বেশী আপনাকে আর কেউ চেনে না, চেনা সম্ভব নয়।
 
নিজেক প্রস্তুত করুন নতুন এক 'আমি'র জন্য। আয়নার সামনে দাঁড়িয়ে প্রতিজ্ঞা করুন সবসময় নিজের পাশে দাঁড়াবার। আপনাকে থামিয়ে রাখার ক্ষমতা কারও নেই।

আর/১০:১৪/১৯ আগষ্ট

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে