Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৯-২০১৬

জাকিয়ার প্রতারণার ফাঁদ

জাবেদ ইকবাল


জাকিয়ার প্রতারণার ফাঁদ

রংপুর, ১৯ আগষ্ট- সরকারের অনুমোদন ছাড়াই বেআইনিভাবে রংপুরে ভুয়া অনলাইন টিভি চ্যানেল সেভেনে সাংবাদিকতায় চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বেকার যুবকদের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন জাকিয়া জাহান। তার প্রতারণার তথ্য ফাঁস হওয়ার পর নগরজুড়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনায় ওই প্রতারকের বিরুদ্ধে বুধবার রাতে কোতোয়ালি থানায় একটি মামলা হয়েছে। এর পরপরই জাকিয়াকে গ্রেপ্তারের জন্য মাঠে নামে পুলিশ। গ্রেপ্তার এড়াতে জাকিয়া গাঢাকা দিয়েছে। 

এ ব্যাপারে গতকাল রংপুর কোতোয়ালি থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম জানান, প্রতারক জাকিয়া জাহানের অভিযোগ খতিয়ে দেখাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। থানার অভিযোগ সূত্রে জানা যায়, রংপুর মহানগরীর ইসলামবাগ খলিফাপাড়ার মৃত. ডা. দিদার রসুলের স্ত্রী জাকিয়া জাহান ২০১৫ সালের ডিসেম্বরে চেকপোস্ট ইসলামবাগ এলাকার হাইওয়ে পুলিশ ফাঁড়ি ভবনের ৩য় তলায় চ্যানেল সেভেন নামের অনলাইন টিভির কার্যক্রম শুরু করে। 

এরপর জাকিয়া জাহান চ্যানেল সেভেন অনলাইন টিভির পরিচালক সেজে নিউজ এডিটর, নিউজ প্রেজেন্টারসহ সাংবাদিকতার বিভিন্ন পদে চাকুরি দেয়ার কথা বলে বিক্রয় ডট কম-এ আকর্ষণীয় বেতন-ভাতা প্রদানের নিশ্চয়তা দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তি দেখে তানভীর আহমেদ শুভসহ রংপুরের অসংখ্য শিক্ষিত বেকার যুবক-যুবতী চ্যানেল সেভেন অন লাইন টিভিতে চাকরির জন্য আবেদন করেন। চাকরি প্রত্যাশীরা অফিসে যোগাযোগ করলে তাদের ইন্টারভিউ নিয়ে মাসিক বেতন দেয়াসহ চাকরি প্রদান করা হয়। 

পরবর্তীতে বিভিন্ন অজুহাত দেখিয়ে তাদের কাছ থেকে দফায় দফায় টাকা নেয়া হয়। এরপর বিভিন্ন সময় রংপুর ও আশপাশের বিভিন্ন নিউজ সংগ্রহ করতে গিয়ে পরিচয়পত্র দেখাতে না পারায় নানামুখী প্রশ্নের সম্মুখীন হতে হয় সেখানে কর্মরত যুব সংবাদকর্মীদের। চাকরিকালীন তারা সবাই পরিচয়ত্র ও বেতন-ভাতার জন্য পরিচালক জাকিয়া জাহানের কাছে চাপ সৃষ্টি করলে তিনি বিভিন্ন টালবাহানা শুরু করেন। এক পর্যায়ে জাকিয়া জাহান বলেন, তোমাদের কাজ তোমরা করে যাও, সময় যখন হবে তখন বেতন দেয়া হবে। এখনই বেতন দেয়ার কোন সুযোগ নেই। 

এতে কর্মরত যুবকর্মীরা প্রতিবাদ জানালে তিনি ক্ষিপ্ত হয়ে আরও বলেন, বেশি বাড়াবাড়ি করলে তোমাদের নামে মামলা করে সকলকে জেল খাটাবো। এতে কর্মরত ওই যুব কর্মীরা জাকিয়া জাহানের প্রতিষ্ঠান সম্পর্কে অনুসন্ধান করে জানতে পারে চ্যানেল সেভেন অনলাইন টিভি নামে তথ্য মন্ত্রণালয় অনুমোদিত কোন প্রতিষ্ঠান নেই এবং তার কোন নিবন্ধনও নেই। জাকিয়া জাহানের এ প্রতারণার তথ্য ফাঁস হয়ে গেলে সকলের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে জাকিয়া জাহানও তাদেরকে শায়েস্তা করার জন্য কতিপয় সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দেয়। ফলে প্রতারণার শিকার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মহানগরীর পানি উন্নয়ন বোর্ডের তিস্তা প্রজেক্ট কলোনির তানভীর আহমেদ শুভ বুধবার রাতে কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করলে প্রশাসন মহলে ব্যাপক তোলপাড় শুরু হয়। 

অবস্থা বেগতিক দেখে প্রতারক জাকিয়া জাহান বুধবার রাতেই তার অফিসের চেয়ার-টেবিলসহ সকল আসবাবপত্রসহ কথিত নিউজ রুমের সবকিছু সরিয়ে ফেলেন। 

ওই রাতেই কোতয়ালী থানার এসআই মকবুল হোসেন জাকিয়া জাহানকে আটকের জন্য মহিলা পুলিশ নিয়ে তার বাসায় হানা দিয়ে দেখেন, জাকিয়া বাড়িঘর ছেড়ে পালিয়ে গাঢাকা দিয়েছেন

আর/১০:১৪/১৯ আগষ্ট

রংপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে