Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৯-২০১৬

ত্রাণমন্ত্রী মায়ার পদত্যাগ দাবি কাদের সিদ্দিকীর

ত্রাণমন্ত্রী মায়ার পদত্যাগ দাবি কাদের সিদ্দিকীর

ঢাকা, ১৯ আগষ্ট- বন্যা মোকাবেলায় ব্যর্থতার দায় নিয়ে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়ার পদত্যাগ দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। এছাড়া তিনি বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ ও প্রতিরোধকারীদের স্বীকৃতির পাশাপাশি তাদের জন্য ভাতাও দাবি করেন। বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী এ দাবি জানান।

সপ্তাহব্যাপী উত্তরবঙ্গের বন্যাকবলিত এলাকা ঘুরে এসেছেন জানিয়ে কাদের সিদ্দিকী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত একজন মানুষের কাছেও এখন পর্যন্ত কোনো ত্রাণসামগ্রী পৌঁছানো যায়নি। 

বিশিষ্ট এ মুক্তিযোদ্ধা অভিযোগ করেন,  সরকারি নিয়ম অনুসারে বন্যাকবলিত এলাকায় যা কিছু চাল-ডাল পৌঁছায় তাও চলে যায় এলাকার চেয়ারম্যান ও মেম্বারদের গুদামে। অবিলম্বে বেশি ক্ষতিগ্রস্ত, বন্যাকবলিত এলাকা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে প্রবীণ এ রাজনীতিক বলেন, ‘দুর্যোগ ও ত্রাণমন্ত্রী যিনি আছেন, তিনি সম্পূর্ণই ত্রাণ কাজে ব্যর্থ হয়েছেন। একজন মানুষের কাছেও এক ছটাক কোনো ত্রাণসামগ্রী তিনি পৌঁছাতে পারেননি। আমি সেই জন্যই সরকারের কাছে দাবি করব, এমনিতেই একজন আইনের দৃষ্টিতে অপরাধী, তাকে আর ত্রাণমন্ত্রী রেখে কোনো দরকার নেই, তাকে বরখাস্ত করা উচিত অথবা তার পদত্যাগ করা উচিত।’

’৭৫ এর ১৫ আগস্ট প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, গত ১৬ তারিখ প্রধানমন্ত্রী তার জীবনের সবচেয়ে ভারাক্রান্ত মনে তার পিতা, মাতা ও ৭৫ এর ১৫ আগস্টের অন্যান্য নিহতদের কথা তুলে ধরেন। কিন্তু যারা বঙ্গবন্ধু হত্যার পর জীবন দিয়ে প্রতিবাদ গড়ে তুলে ধরেছিল। তাদের কথাটা প্রধানমন্ত্রীর বক্তব্যে বাদ পড়ে গেছে।

ওইদিন প্রতিরোধ গড়ে না তুললে আওয়ামী লীগ মাটির নিচে চাপা পড়ে যেত মন্তব্য করে কাদের সিদ্দিকী বলেন, ৭৫-এর পর বঙ্গবন্ধুকে নিয়ে কথা বলার মত লোকের অভাব ছিল। তার মৃত্যুতে অনেকে দাঁত বের করে হেসেছে। আমরা যারা প্রতিবাদ করেছিলাম তাদের অনেকে বিচারের নামে অবিচারের স্বীকার হয়েছেন। মোশতাক, জিয়া, এরশাদ সরকার অনেকের প্রতি অনেক অন্যায়-অত্যাচার-অবিচার করেছে।

কাদের সিদ্দিকী বলেন, আমি প্রধানমন্ত্রীর কাছে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ ও প্রতিরোধকারীরা স্বীকৃতি পাবে কিনা জানতে চাই। আর মুক্তিযোদ্ধাদের দশ হাজার টাকার স্থলে ৫০ হাজার টাকা ও যারা ৭৫ এ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে প্রতিরোধ গড়ে তুলেছিল তাদের জন্য ৪৯ হাজার টাকা ভাতার দাবি করছি। যে এলাকা প্রতিরোধ যোদ্ধারা দখল করে নিয়েছিলেন সেখানকার অধিবাসীদের দখলকৃত জায়গা ফেরত দেয়ার দাবিও জানান তিনি। 

এফ/০৯:৫৬/১৯আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে