Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.1/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৯-২০১৬

ভ্রমণ: পোর্ট ডিকশন সী বীচ! (ভিডিও সংযুক্ত)

ভ্রমণ: পোর্ট ডিকশন সী বীচ! (ভিডিও সংযুক্ত)

কুয়ালালামপুর, ১৯ আগষ্ট- মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কে এল সেন্ট্রাল থেকে ৯৩ কিলোমিটার দূরত্বে অবস্থিত পোর্ট ডিকশন সী বীচ। মালয়েশিয়ায় ঘুরতে আসা ভ্রমণ পিপাষুদের জন্য একটি চমৎকার দর্শনীয় স্থান এটি।

যেভাবে যাবেন: কেএল সেন্ট্রাল বা মসজিদ জামেক থেকে আপনাকে প্রথমে যেতে হবে বান্দার তাসিক সালাতান (টিভিএস) বাসস্ট্যান্ড। এখান থেকেই আপনাকে বাসে যেতে হবে। টিকিট কেটে সোজা উঠে পড়ুন। টিকিট মূল্য নিবে জনপ্রতি ১২ থেকে ১৫ রিংগিতের মত। যেতে সময় লাগবে প্রায় ১ ঘণ্টারও বেশি।

উল্লেখ্য, বাংলাদেশী ভ্রমণকারী বা অন্য যেকোন ভ্রমণকারীদের জন্য টিকেট কাটার সময় পার্সপোট বা আইসি (পরিচয় পত্র) প্রদর্শন করতে হবে। বাস থামবে প্রথমে পোর্টডিকশন বাসস্ট্যান্ডে।এখান থেকে টেক্সি বা বাসযোগে যেতে পারবেন সী-বীচে। মনে রাখবেন আপনার যদি ভ্রমণের দিনই কুয়ালালামপুরে ফেরার ইচ্ছে থাকে তাহলে অবশ্যই বিকেল পাঁচটার মধ্য ভ্রমণ শেষ করবেন।

সেখানে যা দেখতে পাবেন: যদি সময় নিয়ে যান তাহলে সেখানে দেখার মত রয়েছে মিলিটারি মিউজিয়াম, অসট্রিক ফার্ম, ওয়ানলুন চাইনিজ টেম্পেল, এলাইভ থ্রিডি আর্ট গ্যালারি এবং সাগর সৌন্দর্য। এখানে এলাইভ থ্রিডি আর্ট গ্যালারি ব্যতিত কোনটিতেই প্রবেশে প্রবেশমূল্যর প্রয়োজন হয় না। সী-বীচে আপনি স্নান করতে পারবেন।উপভোগ করতে পারবেন সী-বোর্ড এ চড়ে সাগরে ঘুরে বেড়ানো। তবে এজন্য আপনাকে পয়সা খরচ করতে হবে। বীচের সৌন্দর্য আপনাকে বিমোহিত করবেই।

যারা ঘুরে ঘুরে সব দেখতে চান তারা হাতে রাখুন ২দিন। এতে করে সবগুলোই দেখতে পারবেন। এখানে থাকার জন্য অনেক হোটেল রয়েছে। তবে যদি একদিনে সবগুলো পরিদর্শন করতে চান তাহলেও পারবেন। সেক্ষেত্রে আপনাকে খুব তাড়াহুড়ো করে সব সম্পন্ন করতে হবে। আর দেরি না করে এখনই বেড়িয়ে পড়ুন।

এফ/০৯:৪৫/১৯আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে