Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-১৮-২০১৬

কোনো ষড়যন্ত্রই অগ্রযাত্রা থামাতে পারবে না : পরিকল্পনামন্ত্রী

কোনো ষড়যন্ত্রই অগ্রযাত্রা থামাতে পারবে না : পরিকল্পনামন্ত্রী

ঢাকা, ১৮ আগষ্ট- পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পৃথিবীর মানচিত্রে বঙ্গবন্ধুর বাংলাদেশ অনেক উঁচুতে যাবে। কোনো ষড়যন্ত্রই এ অগ্রযাত্রা থামাতে পারবে না। একটি জাতির জন্য একজন মানুষের পক্ষে যা কিছু দেয়া সম্ভব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সবটুকুই দিয়ে গেছেন। যারা বারবার শেখ হাসিনার ওপর আঘাত করতে চায়, তারা বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে দিতে চায়। যারা বঙ্গবন্ধুর বাংলাদেশের স্বাধীনতা এবং অগ্রগতিকে মেনে নিতে পারে না তাদের সঙ্গে কোনো আপস হতে পারে না।

বৃহস্পতিবার ঢাকায় পরিকল্পনা মন্ত্রণালয়ে আয়োজিত বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ক্ষণজন্মা একজন মানুষ। এ দেশের মানুষের প্রতি তার অগাধ বিশ্বাস ও ভালোবাসা ছিল। তিনি পাকিস্তানিদের শোষণ-বঞ্চনা এবং নির্যাতনের বিরুদ্ধে ২৩ বছর সংগ্রাম করেছেন। এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় জীবনের দীর্ঘ সময় কারাগারে কাটিয়েছেন। 

স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু প্রণীত প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনার উল্লেখ করে মন্ত্রী বলেন, যাদের জন্য পরিকল্পনা জাতির পিতা তাদেরকে  সম্পৃক্ত করেছিলেন। তিনি বলেন, একটি জাতির কাছে বঙ্গবন্ধু, নেলসন ম্যান্ডেলা কিংবা নেপালিয়ন বোনাপার্ট-এর মত নেতা বারবার আসেন না একবারই আসেন।

পরিকল্পনা বিভাগের সচিব তারিক উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে পরিকল্পনা কমিশন সদস্য ড. শামসুল আলম, খোরশেদ আলম চৌধুরী, এএন সামসুুদ্দিন আজাদ চৌধুরী জুয়েনা আজিজ, আইএমইডি সচিব ফরিদ উদ্দিন চৌধুরী, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কেএম মোজাম্মেল হক এবং বিআইডিএস মহাপরিচালক ড. কেএএস মুর্শেদ বক্তৃতা করেন। 

এফ/২২:৫৫/১৮আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে