Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৮-২০১৬

বঙ্গবন্ধুই প্রথম দেশে পর্যটন কর্পোরেশন গড়ে তোলেন: পর্যটনমন্ত্রী

বঙ্গবন্ধুই প্রথম দেশে পর্যটন কর্পোরেশন গড়ে তোলেন: পর্যটনমন্ত্রী

টাঙ্গাইল, ১৮ আগষ্ট- বাংলাদেশের ঐতিহ্যকে দেশ ও বিদেশের কাছে তুলে ধরার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে পর্যটন কর্পোরেশন গড়ে তোলেন বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

পর্যটনমন্ত্রী রাশেদ খান বলেন, বঙ্গবন্ধু কক্সবাজারে ঝাউবন লাগিয়ে সেখানে আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র হিসেবে গড়ে তুলতেও চেয়েছিলেন।

বুধবার (১৭ আগষ্ট) সাংস্কৃতিক সংগঠন `সাধনা ও যাত্রিকের' আয়োজনে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আকুয়া গ্রামে আবহমান বাংলার জনপ্রিয় পালা শাওনের ডালা (শ্রাবণ সংক্রান্তি) অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, উন্নত দেশ তাদের স্থানীয় লোকজ সংস্কৃতিকে পর্যটন পণ্য হিসেবে ব্যবহার করে। আমাদের দেশের এই লোকজ সংস্কৃতি যদি বিদেশের মানুষের কাছে তুলে ধরা যায় তাহলে এদেশে অনেক বিদেশি পর্যটক আসবে এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন সাধিত হবে।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংস্কৃতি মন্ত্রাণলয়ের সচিব বেগম আকতারি মমতাজ, বাংলাদেশ পর্যটন বিভাগের প্রধান নির্বাহী সম্পাদক আক্তারুজ্জামান কবীর, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার হোসেন প্রমুখ।

আর/১২:১৪/১৮ আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে