Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-১৬-২০১৬

পড়া শেষ না করেই বিশ্ববিদ্যালয় ছাড়েন মারজান

পড়া শেষ না করেই বিশ্ববিদ্যালয় ছাড়েন মারজান

চট্টগ্রাম, ১৬ আগষ্ট- পাবনার হেমায়েতপুরের আফুরিয়া গ্রামের নিজাম উদ্দিনের ছেলে মারজান ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন।

উপাচার্য অধ্যাপক ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, “২০১৪ সালের ১৪ ফেব্রুয়ারি দ্বিতীয় বর্ষের ষষ্ঠ পরীক্ষায় অংশ নেওয়ার পর থেকে তার আর খোঁজ নেই।

“তৃতয়ি বর্ষে পুনঃভর্তি না হওয়ায় নুরুল ইসলাম আর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন।”

গণমাধ্যমে মারজানকে নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর তার সনদ ও ছবি দেখে তাকে নুরুল ইসলাম হিসেবে শনাক্ত করা হয় বলে উপাচার্য জানান।

জানা গেছে, নুরুল ইসলাম মারজানের সহপাঠীরা এখন আরবী বিভাগের চতুর্থ বর্ষে রয়েছে। তিনি প্রথম বর্ষের সমাপনী পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩ দশমিক ৪৮ পয়েন্ট পেয়েছিলেন। দ্বিতীয় বর্ষে ১০টি বিষয়ের পরীক্ষার মধ্যে ছয়টিতে অংশ নিয়েছিলেন।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন্যতম হোতার সাংগঠনিক নাম হিসেবে সম্প্রতি পুলিশের পক্ষ থেকে মারজানের নাম ও ছবি প্রকাশ করা হয়। এর পর সোমবার আফুরিয়া গ্রাম থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তার বাবা নিজাম উদ্দিনকে ধরে নিয়ে যায় বলে খবর আসে।

তার পরিবারের পক্ষ থেকে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আরবী বিভাগে অধ্যয়নরত মারজান আট মাস ধরে পরিবারের সঙ্গে কোনো যোগাযোগ রাখেনি।

এদিন রাতেই চবি প্রক্টর আলী আজগর বলেছিলেন, বিশ্ববিদ্যালয়ের করা ছয় নিখোঁজ ছাত্রের তালিকায় তার নাম নেই।

‘নিখোঁজদের তালিকা না দেওয়াদের শোকজ’

১ জুলাই গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর পুলিশের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর নিখোঁজ শিক্ষার্থীদের তালিকা চাওয়ার পর বিভাগগুলোর কাছ থেকে পাওয়া ছয় শিক্ষার্থীর তালিকা জমা দেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।পরে তাদের সবারই খোঁজ পাওয়া যায়।

কিন্তু আরবী বিভাগসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকটি বিভাগ তাদের নিখোঁজ শিক্ষার্থীদের তালিকা জমা দেয়নি বলে জানান উপাচার্য অধ্যাপক ইফতেখার।

তিনি বলেন, “যে কয়েকটি বিভাগ তালিকা দেয়নি, সেগুলোর মধ্যে আরবী বিভাগ অন্যতম। তাই এটিসহ যারা নাম জমা দেয়নি তাদের শোকজ করা হচ্ছে।”

এছাড়া সব বিভাগের প্রধানদের নিয়ে সন্ত্রাসবিরোধী সেল করা হচ্ছে বলেও তিনি জানান।

আর/১৭:১৪/১৬ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে