Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৬-২০১৬

প্রধানমন্ত্রীর সাথেও দেখা করবে ইংল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা বিষয়ক প্রতিনিধি দল

শান্ত মাহমুদ


প্রধানমন্ত্রীর সাথেও দেখা করবে ইংল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা বিষয়ক প্রতিনিধি দল

ঢাকা, ১৬ আগষ্ট- আগামী অক্টোবরে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে কি না -  সেই ধুম্রজাল এখনও কাটেনি। জানানো হয়েছিলো নিরাপত্তা ব্যবস্থা দেখতে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ডের একটি নিরাপত্তা প্রতিনিধি দল। ফিরে গিয়ে তাদের দেয়া রিপোর্টের ওপরই নির্ভর করবে সিরিজটির ভাগ্য। 

ভারত থেকে বুধবার ঢাকায় আসছে ইংল্যান্ডের তিন সদস্যের সেই নিরাপত্তা প্রতিনিধি দল। ইংল্যান্ডের পাঠানো নিরাপত্তা বিষয়ক দলে থাকছেন ইসিবির নিরাপত্তা বিষয়ক পরামর্শক রেগ ডিক্যাসন, প্রফেশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (পিসিও) প্রধান নির্বাহী ডেভিড লেদারডেল ও ইসিবির ক্রিকেট অপারেশন্স ডিরেক্টর জন ক্যার। তার সকাল ১১টা বেজে ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবেন। চার দিনের সফরের প্রথম দিনে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও আমেরিকা দূতাবাসে বৈঠক করবে প্রতিনিধি দলটি।

দ্বিতীয়দিন মন্ত্রণালয়ের বৈঠক করবে তারা। ওই বৈঠকে উপস্থিত থাকবে র‌্যাব, পুলিশ, বিজিবির মহাপরিচালক ও ডিজিএফআইয়ের কর্মকর্তারা। এই সফরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও দেখা করবেন রেড ডিক্যাসনরা। যদিও প্রধানমন্ত্রীর সাথে নিরাপত্তা প্রতিনিধি দলের বৈঠক করার সূচি এখনো চূড়ান্ত হয়নি বলে বিসিবি সূত্রে জানা গেছে। 

শুধু ঢাকাতেই নয়, চট্টগ্রামেও যাবে প্রতিনিধি দলটি। কারণ বাংলাদেশ-ইংল্যান্ডের সিরিজের ম্যাচ চট্টগ্রামেও অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সফর শেষে ঢাকায় ফিরে পরেরদিন ইংল্যান্ডে ফিরে যাবে নিরাপত্তা প্রতিনিধি দলটি। দেশে ফিরে তারা রিপোর্ট দেবেন। তার পরই চূড়ান্তভাবে জানা যাবে বাংলাদেশ সফরে আসবে কি না ইংল্যান্ড। 

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশের মাটিতে পা রাখবে ইংল্যান্ড দল। বাংলাদেশে দুই টেস্ট আর তিন ওয়ানডে খেলার পর পাড়ি জমাবে ভারতে। সেখানে খেলবে পাঁচ টেস্ট, তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি। 

সর্বশেষ ২০১৫ সালের অক্টোবরে অস্ট্রেলিয়া দলের টেস্ট খেলতে আসার কথা থাকলেও নিরাপত্তার ঝুঁকিতে সেটা বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। একই কারণে, পরবর্তীতে তারা বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতেও দল পাঠায়নি। 

এফ/১৬:৪০/১৬আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে