Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৫-২০১৬

দুই বাংলাদেশির সন্দেহভাজন খুনি আটক নিউ ইয়র্কে

দুই বাংলাদেশির সন্দেহভাজন খুনি আটক নিউ ইয়র্কে

নিউ ইয়র্ক, ১৫ আগষ্ট- যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের আল ফুরকান মসজিদের বাংলাদেশি বংশোদ্ভূত ইমাম ও তার সহযোগীকে গুলি করে হত্যায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে দেশটির পুলিশ। রোববার পূর্ব নিউ ইয়র্কের ব্রুকলিন থেকে ওই সন্দেহভাজনকে আটক করা হয়েছে।  

সোমবার নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুই বাংলাদেশিকে খুনের একটি ভিডিও প্রকাশিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ওই সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। 

পুলিশের উচ্চপর্যায়ের একটি সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলছে, রোববার স্থানীয় সময় রাত ১১টার দিকে পূর্ব নিউ ইয়র্কের সেভেন্টি ফাইভ প্রিসিংক্টের ওজোন পার্ক থেকে আটকের পর ৩৫ বছর বয়সী হামলাকারীকে পুলিশি জিম্মায় নেয়া হয়েছে। তবে আটক ব্যক্তির বিরুদ্ধে এখনো কোনো অভিযোগ আনা হয়নি। 

শনিবার বেলা ২টায় জোহরের নামাজ শেষে বাসায় ফেরার পথে নিউ ইয়র্কের আল-ফুরকান জামে মসিজদের ইমাম আলাউদ্দিন আকনজি (৫৫) ও থারা উদ্দিন নামে আরেক বাংলাদেশিকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাত দুর্বৃত্ত। পরে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ দুই বাংলাদেশি।   

রোববার নিহত দুই বাংলাদেশির সন্দেহভাজন ঘাতকের ছবি প্রকাশ করে নিউ ইয়র্ক সিটি পুলিশ। এ ছাড়া হামলা দৃশ্যের একটি ভিডিওর ফুটেজও প্রকাশ করা হয়। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে নিউ ইয়র্ক সিটি পুলিশ জানিয়েছে, ইমামসহ দুই বাংলাদেশির খুনি মাঝ বয়সী। সর্বশেষ তাকে কালো টি শার্ট ও নীল রঙের হাফ প্যান্ট পরতে দেখা গেছে। কালো চুল ও দাড়ি-গোঁফসহ চশমা পরিহিত এক সন্দেহভাজনের ছবি রোববার সকালে প্রকাশ করেছে নিউ ইয়র্ক পুলিশ। 

তবে হামলাকারীর ছবি প্রকাশ করা হলেও আটক ব্যক্তিই হামলাকারী ছিলেন কিনা সে বিষয়ে এখনো তথ্য দেয়নি সিটি পুলিশ। এদিকে বাংলাদেশি দুই নাগরিককে গুলি করে হত্যার ঘটনায় প্রবাসীদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। তাদের অভিযোগ, হেইট ক্রাইমের শিকার হয়েছেন নিহত দুই বাংলাদেশি। 

মার্কিন গোয়েন্দা সংস্থার পাশাপাশি দেশটির হেইট ক্রাইম ইউনিট এ ঘটনায় তদন্ত শুরু করেছে। এ হত্যাকাণ্ডের ঘটনা গুরুত্ব সহকারে নেয়া হয়েছে বলে নিউ ইয়র্কে বাংলাদেশি কমিউনিটিকে আশ্বস্ত করেছেন মেয়র ডি ব্লাসিও। তিনি বলেন, এ সপ্তাহে আমাদের শহরে সহিংসতার ঘটনা ঘটেছে, যা অন্যদের ন্যায় আমাদেরও ব্যথিত করেছে। 

আর/১৭:১৪/১৫ আগষ্ট

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে