Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৫-২০১৬

এবারের রিও রোমাঞ্চে পরিপূর্ণ (ভিডিও সংযুক্ত)

এবারের রিও রোমাঞ্চে পরিপূর্ণ (ভিডিও সংযুক্ত)

ব্রাসিলিয়া, ১৫ আগষ্ট- অফিসিয়ালি ৩১তম অলিম্পিয়াডের গেমস এবং সাধারণভাবে রিও ২০১৬ নামে পরিচিত একটি আন্তর্জাতিক বহু-ক্রীড়া প্রতিযোগিতা যা ব্রাজিলের রিও দি জেনেরিও শহরে ২০১৬ সালে ৫ আগষ্ট থেকে ২১ আগষ্ট তারিখে অনুষ্ঠিত হচ্ছে। রেকর্ড সংখ্যাক দেশ পদক সংগ্রহের জন্য অপেক্ষা করছে।

এবারের প্রতিযোগিতায় কসোভো ও দক্ষিণ সুদানসহ ২০৬ টি জাতীয় অলিম্পিক কমিটি(এনওসি) থেকে ১০,৫০০ জনেরও বেশি ক্রীড়াবিদ অংশগ্রহণ করছে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি কর্তৃক ২০০৯ সালে সংযুক্ত করা ক্রীড়া রাগবি সেভেন্সও গলফ সহ ২৮টি অলিম্পিক ক্রীড়ায় ৩০৬টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। ক্রীড়া প্রতিযোগিতাসমূহ আয়োজনের জন্য আয়োজক শহর রিও ডি জেনেরিওর ৩৩টি ভেন্যু এবং অতিরিক্ত হিসাবে ব্রাজিলে সর্ব বৃহৎ শহর সাও পাওলো, রাজধানী শহর ব্রাসিলিয়া, মানাউশ ও সালভাদোর শহর থেকে ৫টি ভেন্যু নির্বাচন করা হয়েছে।

২০০৯ সালের ২ অক্টোবর ডেনমার্কের কোপেনহেগেনে অনুষ্ঠিত ১২১তম আইওসি সেশনের মিটিংয়ে রিও ডিজেনেরিওকে আয়োজক শহর হিসাবে ঘোষণা করা হয়। চুড়ান্ত পর্বের অন্যান্য শহরসমূহ হল মাদ্রিদ, স্পেন; শিকাগো, যুক্তরাষ্ট্র; টোকিও, জাপান। রিও দক্ষিণ আমেরিকা মহাদেশের প্রথম অলিম্পিক প্রতিযোগিতার আয়োজক শহর এবং ল্যাটিন আমেরিকার দ্বিতীয়। এর আগে ১৯৬৮ গ্রীষ্মকালীন অলিম্পিক ল্যাটিন আমেরিকার মেক্সিকো সিটিতে অনুষ্ঠিত হয়েছিল।

এবারের রিওতে পুরস্কারের পাশাপাশি জোড়াদের রোমান্সও দেখা যাচ্ছে বর্ণনাতীত। কিছুদিন আগে একটি মেয়েকে আরেকজন মেয়ে বিয়ের জন্য প্রপোজ করে এই অলিম্পিকের মাঠে। কাল আবার কিন কাই তাই সহকর্মী ডুবুরি হে জিকে প্রস্তাব করেন সকলের সামনে।

কাল ব্রোঞ্জ পদক জয় করার পর সকলের সামনে হাঁটু গেড়ে রৌপ্য পদক জয়ী হেজিকে প্রপোজ করে সবাইকে অবাক করে দেন। সেখানে সাথে সাথেই হ্যা’সূচক উত্তর পান কিন কাই।–সুত্র: জি নিউজ।

আর/১৭:১৪/১৫ আগষ্ট

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে