Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৫-২০১৬

খুঁজে নিন ইউরোপ ভ্রমণের সাশ্রয়ী ফ্লাইট!

সাদিয়া ইসলাম বৃষ্টি


খুঁজে নিন ইউরোপ ভ্রমণের সাশ্রয়ী ফ্লাইট!

ভ্রমণের জন্যে ইউরোপ প্রায় সবার কাছেই আদর্শ একটি স্থান। বিশেষ করে একবার ভিসা করার মাধ্যমে বেশ কয়েকটি দেশ ঘুরে আসার এমন সুযোগ খুব সহজে হাতছাড়া করতে চাননা কেউ। কিন্তু ইউরোপেই যখন যাবেন আর ফ্লাইটেই যখন যাবেন তখন কেন পাশের যাত্রীর চাইতে বেশি ভাড়া দেবেন আপনি? অবাক হচ্ছেন? অবাক করা হলেও সত্যি কথা যে, সময় ও সুযোগভেদে ইউরোপের ফ্লাইটগুলোর খরচ ওঠা-নামা করে। আর তাই জেনে নিন সহজেই ইউরোপের সাশ্রয়ী ফ্লাইটে ভ্রমণ করার কিছু কৌশল।

১. ফেয়ার এলার্ট দিয়ে রাখুন
খুব সহজ এই পদ্ধতিটি আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্যে বেশ কাজের। মাঝে মাঝেই আন্তর্জাতিক ফ্লাইটগুলোর ভেড়া হুট করে কমে যায়। কখনোবা সেটা বেড়ে যায়। এখন কখন আপনার কাঙক্ষিত ফ্লাইটটির ভাড়া কমেছে নাকি বেড়েছে, অন্যদের ভাড়া কি সেটার চাইতে কম না বেশি- এসব খোঁজ রাখবেন কী করে আপনি? আপনার সমস্যার সমাধান হিসেবেই ইন্টারনেটে রয়েছে এয়ারফেয়ার কমপারিজন সাইট। এগুলোতে নিজের অবস্থান ও গন্তব্যের নাম লিখে নিন। কখন ফ্লাইটের ভাড়া কমলো না বাড়লো সেটার এলার্ট আপনা-আপনিই চলে আসবে আপনার কাছে।

২. দ্রুত টিকিট কাটুন
উড্ডয়নের পাঁচ মাস আগে টিকিট কেটে ফেলুন। তবে এর আগে নয়। আবার খুব বেশি দেরীও যেন না হয়। উড্ডয়নের কমপক্ষে ৯০ দিন আগে টিকিট কিনে ফেলুন। অন্যথায় দেরী হয়ে গেলে টিকিট পেতে বাড়তি টাকা আপনাকে খরচ করতে হতেই পারে।

৩. বেশকিছু ফ্লাইট নিন
আপনি যদি এমন কোন স্থানে বাস করেন যেখান থেকে গন্তব্যস্থলের যাতায়াত একটি ফ্লাইটের মাধ্যমেই করা সম্ভব তাহলে সেটা আপনার জন্যে সুবিধাজনক ও সময় সঞ্চয়কারী বটে। তবে ক্ষেত্রবিশেষে ফ্লাইটের সর্বোচ্চ ৫০ শতাংশ খরচ আপনি বাঁচাতে পারেন যদি বাড়তি কিছু সময় খরচ করে বেশ কিছু ফ্লাইটের মাধ্যমে ভেঙে ভেঙে যাতায়াত করেন।

৪. দিনের কথা মাথায় রাখুন
ফ্লাইট আর দূরত্ব এক হলেও অনেক সময় আপনি কোন দিনটি বেছে নিচ্ছেন সেটার ওপর নির্ভর করে আপনার যাতায়াতে খরচ কতটা হবে। সাধারণত, মাসের মাঝের সপ্তাহের দিনগুলোতে আন্তর্জাতিক ফ্লাইটের ভাড়া কম হয়ে থাকে। অন্যদিকে ঘরোয়া ফ্লাইটগুলোর ক্ষেত্রে মঙ্গল, বুধ ও শনিবার ফ্লাইট ভাড়া কম হয়ে থাকে।

আর/১৭:১৪/১৫ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে