Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৫-২০১৬

এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া

মেহেরিনা কামাল মুন


এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া

কলম্বো, ১৫ আগষ্ট- কলম্বো টেস্টের প্রথম দিন শ্রীলঙ্কা ধরে রাখলেও দ্বিতীয় দিন্টি নিজেদের করে নিয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। এই সিরিজে প্রথম খেলতে নামা  শন মার্স ও অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাটিং দৃঢ়তায় রোববার সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে এক উইকেট হারিয়ে ১৪১ রান তুলেছে সফরকারী অস্ট্রেলিয়া। 

আগের দুই টেস্টে ব্যাটিং ব্যর্থতার নজির গড়া অস্ট্রেলিয়া এই টেস্টে ভালো কিছুরই আভাস দিচ্ছে। আগের দিনের পাঁচ উইকেটে ২১৪ রান করা শ্রীলঙ্কা এদিন সংগ্রহটাকে বাড়িয়ে নেয় ৩৫৫ রানে। আগের দিন ৬৪ রানে অপরাজিত থাকা দিনেশ চান্দিমাল সেঞ্চুরি পূর্ণ করেন এদিন।

১৩২ রানে মিশেল স্টার্কের বলে আউট হন তিনি। প্রথম দিনের সেঞ্চুরিয়ান ধনঞ্জয় ডি সিলভা ১২৯ রানে নাথান লায়নের শিকারে পরিণত হন। এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পর চা বিরতির আগেই গুটিয়ে যায় স্বাগতিকরা। 

অস্ট্রেলিয়ার পক্ষে স্টার্ক পাঁচ ও নাথান লায়ন তিন উইকেট নিয়েছেন। জবাব দিতে নেমে মাত্র ২১ রানে ডেভিড ওয়ার্নারকে হারালেও দিনের বাকি সময়টা বেশ ভালো ভাবেই পার করেছেন মার্শ (৬৪) ও স্মিথ (৬১)। দিন শেষে শ্রীলঙ্কার চেয়ে ২১৪ রানে পিছিয়ে আছে স্মিথরা।

তৃতীয় দিনের খেলায় ২৩৪ রানে এক উইকেট নিয়ে ব্যাট করছে অস্ট্রেলিয়া। মার্শ ১১০ রানে ও স্মিথ ১০৩ রানে উইকেটে আছেন। ওয়ার্ন-মুরালিধরন ট্রফি নামে তিন টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ এরই মধ্যে নিজেদের করে নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। 

এফ/১৬:১৫/১৫আগষ্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে