Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৫-২০১৬

টরন্টো ফিল্ম ফোরাম এর আয়োজনে তারেক মাসুদ-মিশুক মুনীর স্মরণ অনুষ্ঠান

টরন্টো ফিল্ম ফোরাম এর আয়োজনে তারেক মাসুদ-মিশুক মুনীর স্মরণ অনুষ্ঠান

টরন্টো, ১৫ আগষ্ট- গত ১২ আগষ্ট ২০১৬, শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ এবং সিনেমাটোগ্রাফার ও টেলিভিশন ব্যক্তিত্ব মিশুক মুনীর স্মরণে টরন্টো ফিল্ম ফোরাম টরন্টোর ৩০০০ ড্যানফোর্থের মিজান কমপ্লেক্স এ চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনার আয়োজন করে।

উল্লেখ্য, ২০১১ সালে ১৩ আগষ্ট বাংলাদেশের মানিকগঞ্জে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ মোট পাঁচ জন প্রাণ হারাণ।

তারেক মাসুদ-মিশুক মুনীর স্মরণ অনুষ্ঠানে তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদ পরিচালিত প্রামাণ্য চলচ্চিত্র ‘মুক্তির গান’ ও তারেক মাসুদ পরিচালিত ও মিশুক মুনীরের ক্যামেরায় নির্মিত কাহিনী চলচ্চিত্র ‘রানওয়ে’ প্রদর্শিত হয়।

উক্ত অনুষ্ঠানে আলোচনার শুরুতে মিশুক মুনীরের পুত্র সুহ্রদ মুনীর বাবার স্মৃতি নিয়ে তার জীবনের কথা বলেন। এছাড়া, তারেক মাসুদ ও মিশুক মুনীরের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন তারেক-মিশুকের ঘনিষ্ঠ বন্ধু চলচ্চিত্র নির্মাতা এনায়েত করিম বাবুল ও সেই মর্মান্তিক দূর্ঘটনা থেকে বেঁচে যাওয়া তারেক-মিশুকের সহযোগী প্রামাণ্য চলচ্চিত্র নির্মাতা মনিস রফিক।
তারেক মাসুদ-মিশুক মুনীর স্মরণ অনুষ্ঠানে সঞ্চালনা করেন তারেক মাসুদ ও মিশুক মুনীরের ঘনিষ্ঠজন আহমেদ হোসেন।

চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠান শেষে রাত ১২ টা ১ মিনিটে ড্যানফোর্থের ঘরোয়া রেস্টুরেন্টের সামনে মোমবাতি জ্বালিয়ে তারেক মাসুদ ও মিশুক মুনীরের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

আর/১০:১৪/১৫ আগষ্ট

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে