Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৪-২০১৬

এই বর্ষায় যত্নে থাকুক আপনার অলংকার

এই বর্ষায় যত্নে থাকুক আপনার অলংকার

কোন উৎসব আমন্ত্রণ ছাড়া ভারী গয়না পরা হয়ে ওঠে না। বেশিরভাগ সময়েই লকারে, আলমারিতে অবহেলায় পড়ে থাকে আপনার শখের গয়না। এইসব গয়নার বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। বিশেষ করে বর্ষার এই সময়ে। বিশেষজ্ঞদের মতে, এইসময় বিশেষ বাক্সে রাখতে হবে আপনার গয়না। এবং তা পরিষ্কার করার জন্য কোনও পেপার টিস্যু ব্যবহার করা যাবে না।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে বর্ষায় গয়নার যত্নে জন্য বিশেষ টিপস  দিয়েছেন এসএলজি জুয়েলার্সের ডিরেক্টর প্রিতেস গয়াল। তার মতামত অনুযায়ী জেনে নিন, কিভাবে এই বর্ষায় যত্নে রাখবেন আপনার শখের গয়না-

- রুপার গয়না তার ভৌত কারণে এমনিতেই ক্ষয়প্রবণ, তাই কয়েকদিন পরপর পরিস্কার করার প্রয়োজন রুপার গয়না। আবহাওয়ার আদ্রতার কারণে অন্যান্য ধাতুর তুলনায় খুব তাড়াতাড়ি ঔজ্জ্বল্য হারিয়ে ফেলে রুপা। তাই রুপার তৈরি গয়না সবসময় আদ্রতা প্রতিরোধকারী বক্সে রাখা উচিত।

- প্রবাল ও মুক্তার গয়নার বিশেষ যত্নের দরকার হয়। হেয়ার স্প্রে ও পারফিউম থেকে প্রবাল ও মুক্তোর গহনাকে দূরে রাখবেন। কারণ এইগুলোর স্প্রে এই গহনায় লাগলে তার জৌলুস নষ্ট হয়ে যায়,অনেক ক্ষেত্রে গয়নাটাও নষ্ট হয়ে যায়। মুক্তা এমনিতেই খুব সংবেদনশীল হয়, তাই এর ঠিকমতো দেখাশোনা করা না হলে খুব সহজেই এটার উপর দাগ পরে যায়। তাই মুক্তার গয়না ব্যবহার করার পর নরম প্যাকেট বা প্ল্যাস্টিকের ব্যাগে যত্নে রাখা উচিত।

- গয়নার ধরণ অনুযায়ী বক্স বাছাই করলে সবচেয়ে ভালো হয়। রুপা, সোনা, হিরা, মুক্তার গয়না এক জায়গায় না রাখাই ভালো। এতে গয়নাগুলির পরস্পর ঘষাঘষিতে উজ্জ্বলতা কমে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

সূত্র: কলকাতা 24/7

এফ/১৮:৪৫/১৪আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে