Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৪-২০১৬

কাশ্মীরে হামলা চালালো পাকিস্তান

কাশ্মীরে হামলা চালালো পাকিস্তান

শ্রীনগর, ১৪ আগষ্ট- স্বাধীনতা দিবসের প্রাক্কালে নিয়ন্ত্রণরেখা বরাবর হামলা চালাল পাকিস্তানি সেনাবাহিনী। পাকিস্তানের আলোচনা প্রস্তাবের কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই রবিবার ভোর থেকেই সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় দু’জায়গায় গোলাবর্ষণ করা হয়।

সেনার মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মণীশ মেহতা জানিয়েছেন, এ দিন পুঞ্চের শাহপু কান্দি অঞ্চলে হামলা চলে। ভারতীয় সেনার দাবি, কোন রকম প্ররোচনা ছাড়াই লাইট মেশিন গান নিয়ে গুলি ছুড়তে থাকে পাক সেনা। কিছুক্ষণ পর মিডিয়াম মেশিন গান-সহ মর্টার হামলাও চালায় তারা। হামলার যোগ্য জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরা। সূত্রের খবর, দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলছে।

এই ঘটনায় প্রাণহানি না হলেও গুরুতর জখম হয়েছেন বেশ কয়েকজন। স্বাধীনতা দিবসের আগের দিনে নিয়ন্ত্রণরেখা বরাবর অঞ্চলে অস্থিরতা তৈরি করতেই এই হামলা চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে। ঘটনাচক্রে এ দিন পাকিস্তানের স্বাধীনতা দিবস। গত শনিবারও পুঞ্চের একটি বাজারে গ্রেনেড হামলা চালায় তিন দুষ্কৃতী। ওই ঘটনায় ১১ জন গুরুতর জখম হন। পুলিশ জানিয়েছে, আহতরা সকলেই অমরনাথ যাত্রী।

এখনও পর্যন্ত দু’জন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। সেনা সূত্রের খবর, এ দিন নিয়ন্ত্রণরেখা বরাবর পুঞ্চের শাহপুর, কসবা, গৌতিয়ানের মতো ছ’টি গ্রামসহ ভারতীয় চৌকি লক্ষ্য করে মূলত হামলা চলিয়েছে পাক সেনা। মর্টার শেলের আঘাতে গুরুতর জখম এক প্রৌঢ়াকে পুঞ্চ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই নিয়ে গত চার মাসে দু’বার হামলা চালাল পাক সেনা। চলতি বছরের ১০ এপ্রিল পুঞ্চ সেক্টরেই হামলা চালায় তারা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এফ/১৭:৪৫/১৪আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে