Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.5/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৪-২০১৬

অর্থ আত্মসাত: সোনালী ব্যাংকের ম্যানেজার গ্রেফতার

অর্থ আত্মসাত: সোনালী ব্যাংকের ম্যানেজার গ্রেফতার

ঢাকা, ১৪ আগষ্ট- সোনালী ব্যাংকের অর্থ আত্মসাতসহ বিভিন্ন অনিয়মের পৃথক মামলায় সোনালী ব্যাংকের সাবেক ম্যানেজার ও এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, রাজধানীর ধানমন্ডি থেকে সোনালী ব্যাংক লিমিটেড নারায়ণগঞ্জ মহিলা শাখার সাবেক ম্যানেজার আবদুস সামাদ আর নারায়ণগঞ্জ থেকে ব্যবসায়ী মো. আনিসুজ্জামানকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, আবদুস সামাদ অন্যান্য আসামিদের সহযোগিতায় জালিয়াতির আশ্রয় নিয়ে কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই সোনালী ব্যাংক মহিলা শাখার (বর্তমানে ফরেন এক্সচেঞ্জ শাখা) গ্রাহক মেসার্স শুভ ফ্যাশনকে রফতানি ঋণপত্রের বিপরীতে ব্যাক টু ব্যাক এলসির বিপরীতে আমদানিকৃত মালামাল বিদেশে রফতানি না করে খোলা বাজারে বিক্রি করে দেন।
যেখানে ব্যাংকের ২২ কোটি ৯১ লাখ ৬২ হাজার ৫২৪ টাকা ক্ষতি করে ওই টাকা আসামিরা আত্মসাত করেন।

একইভাবে মেসার্স অ্যাঞ্জেল অ্যাপারেলের মালিক মো. আনিসুজ্জামান ব্যাংকের একই শাখা থেকে ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে রফতানি ঋণপত্রের বিপরীতে ব্যাক টু ব্যাংক এলসির মাধ্যমে আমদানিকৃত মালামাল বিদেশে রফতানি না করে খোলা বাজারে বিক্রি করে ২৭ কোটি ৮২ লাখ ১৯ হাজার ৩৭৩ টাকা আত্মসাত করেন।

আর/১৫:১৪/১৪ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে