Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৩-২০১৬

‘আ’লীগ হরিণ, বিএনপি হায়েনা’

‘আ’লীগ হরিণ, বিএনপি হায়েনা’

ঢাকা, ১৩ আগষ্ট- আওয়ামী লীগ হরিণ আর বিএনপি হায়েনার দল দাবি করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, হরিণ আর হায়েনার মধ্যে ঐক্য হতে পারে না। বিএনপি আসলে বেকায়দায় পড়ে ঐক্যের কথা বলছে।

আজ শনিবার কৃষিবিদ ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় মতিয়া চৌধুরী এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল এই আলোচনা সভার আয়োজন করে।

মতিয়া চৌধুরী বলেন, দেশ যখন শান্তি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে, তখনই তাদের ষড়যন্ত্র শুরু হয়েছে। ঐক্যের ডাক দিয়ে পানি ঘোলা করে এর মধ্য থেকে সুবিধা নেওয়ার চেষ্টা করছে। জাতি আজ ঐক্যবদ্ধ আছে। তাদের সঙ্গে ঐক্য দরকার নেই।

আলোচনা সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেন, তাদের সঙ্গে কোনো ঐক্য হতে পারে না।’ বঙ্গবন্ধু সম্পর্কে তিনি বলেন, তিনি (বঙ্গবন্ধু) ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নেতা। জোট নিরপেক্ষ সম্মেলনে তাঁর নামে তোরণ হয়েছিল।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও ১৯৭৫ সালে কার কী ভূমিকা ছিল তা ভেবে দেখার আহ্বান জানান। তিনি বলেন, অতীতে কার কী ভূমিকা, দায় ছিল তা ভেবে শোধরাতে হবে। শুধু কথা, বক্তৃতায় বা আলোচনায় হলে চলবে না। মন থেকে শোধরাতে হবে।

এর পর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আজকে ইতিহাস চর্চার সময় নয়। আমরা যুদ্ধের মধ্যে আছি। বাইরের উসকানি থাকবে। মাথা ঠান্ডা রাখতে হবে। ঐক্য ধরে রাখতে হবে।’ তিনি আরও বলেন, ১৯৭১ ও ’৭৫ এর খুনি, আগুন দিয়ে মানুষ হত্যাকারী ও ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের তত্ত্বাবধায়ক খালেদা জিয়া। আর রাজনৈতিক বিষবৃক্ষ হচ্ছে বিএনপি। সাপকে মারতে হবে, ডিম-বাচ্চা মারতে হবে। মা সাপকেও মারতে হবে। এটাই যুদ্ধের নিয়ম।

আলোচনা সভায় আরও বক্তৃতা করেন সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রাজ্জাক, জাতীয় পার্টি-জেপির শেখ শহিদুল ইসলাম, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।

আর/১০:১৪/১৩ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে